শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভাঙচুর করে ক্ষমা চাইলেন পগবা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:১২ পিএম

চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে ২-০ গোলে হারের ম্যাচে দু’বার হলুদ কার্ড দেখায় মাঠ ছাড়তে হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার পল পগবাকে। সেদিন ওল্ড ট্র্যাফোর্ডে ড্রেসিংরুমে ফিরে ফরাসি তারকা সাংঘাতিক মাথা গরম করেন। শুধু তাই নয়, নিজের লকারও ভেঙে ফেলেন তিনি। তার এই মেজাজ হারানোর কারণ, নিজ দেশ ফ্রান্সে গিয়ে পিএসজি-র বিপক্ষে ফিরতি ম্যাচ খেলার সুযোগ হারানো।
দু’বার হলুদ কার্ডে তার লাল কার্ডের সমান শাস্তি হওয়ায় মারাত্মক হতাশ হন ইউনাইটেড ম্যানেজার ওলে গানার সুলশারও। ম্যাচের পরে বলেছিলেন, ‘লাল বা হলুদ কার্ড ফুটবলের অংশ। কিন্তু মাঝে মধ্যে সেটা দুর্ভাগ্যজনক ভাবে ঘটে। পলের ক্ষেত্রে সেটাই হয়েছে। দানি আলভেসকে এমন কিছু মারাত্মক ফাউল ও কিন্তু করেনি।’ শুক্রবার ম্যান ইউয়ের একটি সূত্র জানিয়েছে, পগবা মাথা গরম করার জন্য ক্লাব, ম্যানেজার এবং সতীর্থদের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন। জানিয়েছেন, চ্যাম্পিয়ন্স লিগে পরের ম্যাচে খেলতে পারবেন না ভেবে ভেঙে পড়েছিলেন তিনি।
চ্যাম্পিয়ন্স লিগে অনেকটা পিছিয়ে পড়লেও পগবারা চান, এবার যে কোনও ভাবে প্রিমিয়ার লিগ প্রথম চারে শেষ করতে। শিরোপার দৌড়ে মূলত লিভারপুল, ম্যানচেস্টার সিটি এবং টটেনহ্যাম হটস্পার। লিভারপুল ও ম্যাঞ্চেস্টার সিটি এখন এক বিন্দুতে। দু’দলের পয়েন্ট ৬৫। লিভারপুল একটা ম্যাচ কম খেলেছে। পিছিয়ে নেই মাউরিসিয়ো পচেত্তিনোর টটেনহ্যামও। তাদের পয়েন্ট ৬০। ২৩ ফেব্রুয়ারি টার্ফ মুরে নিজেদের ২৭ নম্বর ম্যাচে বার্নলিকে হারালে প্রথম দু’দলের কাছাকাছি দলে আসবে টটেনহ্যাম। ফুটবল বিশ্লেষকেরা বলছেন, সে সম্ভাবনা উজ্জ্বল। আহত হ্যারি কেন আর ডেলে আলিকে ছাড়াই চ্যাম্পিয়ন্স লিগে গত বুধবার বরুসিয়া ডর্টমুন্ডকে ২-০ হারিয়ে স্পার্স খ্যাত দলটি এখন রীতিমতো উজ্জীবিত। টটেনহ্যামের জন্য ভাল খবর, বার্নলি ম্যাচে হ্যারি কেন এবং ডেলে দলে ফিরতে পারেন।
গত মরসুমে সিটি যেভাবে একপেশে মেজাজে লিগ নিয়ন্ত্রণ করেছে এবার ছবিটা ভিন্ন। ফুটবল বিশ্লেষকেরা টটেনহ্যামকেও হিসেবের মধ্যে রাখছেন। যদিও বহু বছর তারা বড় ট্রফি জেতেনি। প্রিমিয়ার লিগে তাদের আরও পরীক্ষা দিতে হবে। ফেব্রুয়ারির শেষে চেলসির সঙ্গে খেলা। ২ মার্চ প্রতিপক্ষ আর্সেনাল। মার্চেই অ্যানফিল্ডে খেলতে হবে লিভারপুলের বিপক্ষে। পচেত্তিনো বলেছেন, ‘আমাদের লিগ জয়ের সম্ভাবনা কতটা জানি না। এটুকু বলতে পারি, ছেলেরা ভাল ফুটবল খেলার জন্য উন্মুখ। কে না জানেন, ভাল খেললে ভাল ফল পাওয়া যায়। দেখা যাক, শেষ পর্যন্ত কত দূর কী করতে পারি।’
......

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন