শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সংসদের বাইরে নাগরিক সমাজ হবে বিরোধী দল -ড. বদিউল আলম মজুমদার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:৪১ পিএম

সু-শাসনের জন্য নাগরিক-সুজন সম্পাদক অধ্যাপক ড. বদিউল আলম মজুমদার বলেছেন, সুষ্ঠু গণতন্ত্র চর্চায় সংসদের ভেতরে ও বাইরেও বিরোধী দল থাকতে হয়। সংসদের বাইরে নাগরিক সমাজকে ইতিবাচক মনোভাব নিয়ে বিরোধী দলের ভূমিকা পালন করারও তাগিদ দেন তিনি। তাদের দায়িত্ব হবে সরকারের ভুল-ত্র“টি ধরিয়ে দেওয়া। সরকার যাতে সঠিকভাবে পরিচালিত হয় এবং মানুষের কল্যাণে কাজ করে সেলক্ষে কাজ করা। শনিবার সকালে বরিশাল নগরীর খেয়ালী গ্রুপ থিয়েটার মিলনায়তনে সুজনের বিভাগীয় পরিকল্পনা সভায় সূচনা বক্তব্যে এসব কথা বলেন ড. বদিউল আলম মজুমদার।
তিনি বলেন, গনতন্ত্রের কাঠামো হচ্ছে নজরদারীর কাঠামো। রাষ্ট্রের ৩টি বিভাগ একে অপরের উপর নজরদারী করবে। সরকারের বিপরীত দিকে থাকবে বিরোধী দল। একাদশ জাতীয় নির্বাচনে একটি কৃত্রিম বিরোধী দলের সৃষ্টি হয়েছে। তারা জনগণের আশা-আকাংক্ষা পূরন করতে পারবে না বলে মত প্রকাশ করে তিনি বলেন, জনগণকেই হতে হবে আসল বিরোধ দল। আগামীতে গ্রহনযোগ্য নির্বাচন করে কিভাবে নির্বাচনের প্রতি মানুষের আস্থা ফিরিয়ে আনা যায় সে লক্ষ্যে সুজন কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।
সুজনের বিভাগীয় পরিকল্পনা সভার সমন্বয়কারী ও জেলা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আক্কাস হোসেনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সমন্বয়কারী দিলিপ কুমার সরকার, আঞ্চলিক সমন্বয়কারী মেহের আফরোজ মিতা, ঝালকাঠী সুজনের সভাপতি হেমায়েত উদ্দিন হিমু, বরগুনা সুজনের সম্পাদক অ্যাডভোকেট কাদের হোসেন, ভোলা জেলা সুজনের উপদেষ্টা মো. মোবাশে^র হোসেন, বরিশাল জেলা সুজন সম্পাদক রনজিৎ দত্ত এবং সচেতন নাগরিক কমিটিÑসনাক’এর সাবেক জেলা সভাপতি অধ্যক্ষ জাহিদ হোসেন। এছাড়া বিভিন্ন এলাকা থেকে আগত সুজনের সদস্যরা বিভাগীয় পরিকল্পনা সভায় তাদের মতামত প্রদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন