শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কারাগারে অসুস্থ শিমুল বিশ্বাস দ্রুত চিকিৎসার দাবি

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

এক বছর যাবত নারায়নগঞ্জ কারাগারে বন্দি থাকা বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তার স্বজন ও বিএনপির পক্ষ থেকে শনিবার (১৬ ফেব্রুয়ারি) অভিযোগ করা হয়েছে, উচ্চ আদালতের নির্দেশ সত্তে¡ও কারাগারে শামসুর রহমান শিমুল বিশ্বাসের সুচিকিৎসা করা হচ্ছে না। শিমুল বিশ্বাসের আইনজীবী এডভোকেট জয়নাল আবেদীন মেসবাহ, ব্যারিস্টার মীর হেলাল ও তার আত্মীয়রা সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, নারায়ণগঞ্জ কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়লে শিমুল বিশ্বাসকে কয়েক মাস আগে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেওয়া হয়। সেখানে ইকো টেস্টে তার হার্টে ছিদ্র ধরা পড়ে। কিন্তু কোন চিকিৎসা দেওয়া হয়নি। কার্ডিওলজি বিভাগেও নিতে দেওয়া হয়নি। চিকিৎসকরা জানান, শিমুল বিশ্বাসের প্রসাবে সমস্যা, ত্বকে সমস্যা, ডায়াবেটিস বেড়ে গেছে। দুই হাত-পা, চোখ ফুলে গেছে। প্রেসারও হাই। শিমুল বিশ্বাসের পরিবারের পক্ষ থেকে

অভিযোগ করা হয়েছে, তার শারিরীক অবস্থার অবনতি ঘটেছে। হাঁটাচলা করতেও তার সমস্যা হচ্ছে। হাত-পা-চোখ ফুলে গেছে। কথা বলতে কষ্ট হচ্ছে। তার দ্রুত উন্নত চিকিৎসার জন্য কোন বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা জরুরি বলে চিকিৎসকরা জানিয়েছেন। কিন্তু আমরা সরকারের কাছে বারবার আবেদন করেও কোন সাড়া পাচ্ছি না। তার পরিবার শারীরিক অবস্থা নিয়ে চরমভাবে উদ্বিগ্ন।

শিমুল বিশ্বাসের আইনজীবী ব্যারিস্টার মীর হেলাল জানান, নারায়ণগঞ্জ কারাগারে তার ওপর চালানো হচ্ছে মানসিক নির্যাতন। তাকে গত এক বছর ধরে একটি স্যাঁতসেঁতে ছোট অন্ধকার নির্জন কে রাখা হয়েছে। ডিভিশন প্রাপ্ত বন্দি মানুষ হিসেবে যতটুকু অধিকার পাওয়া কথা সেটি দেওয়া হচ্ছে না। গত এক বছর ধরে কারাগারে নানাভাবে তাকে হয়রানী ও হেনস্থা করা হচ্ছে। নিম্ন আদালতে দীর্ঘদিন পর পর জামিনের তারিখ দেওয়া হয় যাতে উচ্চ আদালতে প্রতিকার পাওয়ার সুযোগ না পায়। তার মামলার কাগজপত্রও সরকার দিচ্ছে না। এদিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক বিবৃতিতে শিমুল বিশ্বাসের চিকিৎসা নিয়ে কারা কর্তৃপক্ষ ও সরকারের অবহেলায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। রিজভী অবিলম্বে শামসুর রহমান শিমুল বিশ্বাসের মুক্তি দাবি করেন এবং তার প্রতি সরকারের এহেন আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

রিজভী বলেন, শিমুল বিশ্বাস বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী। তিনি দলের কোন পদে নেই। তারপরও তাকে কারাগারে দুর্বিসহ পরিবেশে রেখে সীমাহীন মানসিক নিপীড়ন চালানো হচ্ছে। তার নামে অসংখ্য মিথ্যা মামলা দেওয়া হয়েছে। আদালতে তার মামলার জামিন নিয়ে টালবাহানা করা হচ্ছে। উল্লেখ্য, গত বছরের ৮ ফেব্রুয়ারি বেগম জিয়ার সঙ্গে থাকা শিমুল বিশ্বাসকে আদালত প্রাঙ্গন থেকে পুলিশ গ্রেফতার করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Kowaj Ali khan ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৪৯ এএম says : 0
জুলুম অন্দকারে পরিণত হইবে। জালীম ধংস হইবে। অতি শীঘ্রই জালীমরা দুরঘটনায় পতিতো হইয়া মারা যাইবে। জালীম ধংস হইবে। ইনশাআল্লাহ।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন