বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আল্লাহ নবীকে হাদিয়া দিলেন হাউজে কউসার

বার্ষিক মাহফিলে জৈনপুরী পীর সাহেব

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

মোহম্মদপুরস্থ লালমাটিয়া রহমানিয়া জৈনপুরী খানকা (দরবার) শরীফ ও আদর্শ ইসলামী মিশন মহিলা কামিল এম.এ মাদ্রাসা কমপ্লেক্সের উদ্যোগে গত শুক্রবার ঢাকা শহরের মরহুম জৈনপুরী পীর আল্লামা সৈয়দ লুতফুর রহমান সাহেবের ৪২তম ওফাতবার্ষিকী উপলক্ষে মোহাম্মদপুরস্থ শহীদ পার্ক ময়দানে এক বিশাল ইছালে ছওয়াব ও তাফসির মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে তাফসির ও দোয়া করেন উপমহাদেশের আদি ও খাঁটি বিশ্ববিখ্যাত জৈনপুরী পীর আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান।

জনাব মো. শফিকুর ইসলাম চৌধুরী সাহেবের সভাপতিত্বে হাজী মো. রতন মিয়ার পরিচালনায় এবং রুহুল আমীন খান মেহেদীর ব্যবস্থাপনায় অনুষ্ঠিত মাহফিলে মেহমান হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী পীরজাদা সৈয়দ সিরাজ উদ দৌলা, ঢাকা চেম্বার অফ কমার্সের পরিচালক শিল্পপতি আলহাজ্জ সৈয়দ মো. জিল্লুর রহমান আজাদ। শিল্পপতি হাজী মো. আবুল বাশার, জনাব আব্দুল হালিম ও খাদেমে জৈনপুরী, সাব্বির আহমেদ এরশাদ প্রমুখ।

ওয়াজ করেন প্রফেসর মো. মোছলেহ উদ্দিন, মাওলানা মো. সাইফুল ইসলাম হেলালী, প্রফেসর সোহরাব হোসেন, সারা বাংলাদেশে আলোড়ন সৃষ্টিকারী তরুণ বক্তা আলহাজ্জ সৈয়দ মেশকাতুর রহমান জৈনপুরী, শিশুবক্তা সৈয়দ হোমাইয়াদ মাবরুক জৈনপুরী (দুই সহোদর), লায়ন্স মো. রুহুল আমিন, খলিফায়ে জৈনপুরী। মাওলানা আব্দুস সবুর কামাল ও শেখ মো. আকবর আলী প্রমুখ। মিলাদ পাঠে ছিলেন, হাফেজ মো. ইউনুছ ও হাফেজ মো. হাফিজুর রহমান প্রমুখ।

উপস্থাপনায় ছিলেন, সহকারী অধ্যাপক মাওলানা তোজাম্মেল হক ও হাফেজ মাওলানা আবদুল আউয়াল। তাফসিরকালে জৈনপুরী পীর সাহেব বলেন, আল্লাহ তায়ালা প্রিয় রাসূল (সা.) এর বিদ্বেষকারীদের আঘাতের বিনিময় সান্ত¦নাস্বরূপ যখন হাউজে কাওছার দান করলেন তখন আল্লাহ তায়ালা স্বীয় হাবীব (সা.) কে বললেন, দোস্ত আমি তোমাকে অমূল্য সম্পদ জান্নাতের একমাত্র হাওজে কাওসার হাদিয়া দিলাম, তার বিনিময়ে তুমি আমাকে হাদিয়া হিসাবে আমার উদ্দেশ্যে নামায এবং কুরবানী আদায় কর। সুব্হানাল্লাহ, হাদিয়াদাতা হলেন রাব্বুল আলামীন আর গ্রহীতা হলেন রাহমাতুল্লিল আলামিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন