ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

তিস্তাসহ অভিন্ন নদীর ন্যায্য হিস্যা দাবিতে বিক্ষোভ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

শুষ্ক মওশুমে তিস্তা সহ ৫৪টি আন্তর্জাতিক নদ-নদীর পানির ন্যায্য হিস্যা সেই সাথে বগুড়ার করতোয়া নদীকে অবৈধ দখল ও দূষণের হাত থেকে বাঁচাবার দাবিতে বগুড়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ।
গতকাল শনিবার দুপুরে বগুড়ার সাতমাথায় অনুষ্ঠিত বাসদের এই সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ বগুড়া জেলা শাখার আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টু। বক্তব্য রাখেন বাসদের বগুড়া শাখার সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল, জেলা সদস্য মাসুদ পারভেজ, শহীদুল ইসলাম, দিলরুবা নুরী, রাধা রানী বর্মন প্রমুখ।
সমাবেশে শুষ্ক মওশুমের শুরুতেই উত্তরাঞ্চলের প্রকৃতি ও পরিবেশ রক্ষা এবং আড়াইকোটি কৃষকের স্বার্থে তিস্তা নদীর পানির ন্যায্য হিস্যা দাবি করা হয়। সমাবেশে যে ৫৪টি অভিন্ন আন্তর্জাতিক নদ-নদীর পানি প্রবাহ আটক রেখেছে ভারত তারও নিন্দা জানানো হয়। পাশাপাশি বগুড়ার করতোয়া নদীর অবৈধ দখল উচ্ছেদের জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হয়। এছাড়াও নদ-নদীর দূষণের ক্ষতির হাত থেকে পরিবেশ বাঁচাতে কার্যকর ব্যবস্থা গ্রহণেরও জোর দাবি জানানো হয় ।
সমাবেশে আগামী ২০ ও ২১ মার্চ বগুড়া থেকে তিস্তা অভিমুখে বাসদের উদ্যোগে রোড মার্চ করা হবে বলেও ঘোষণা দেওয়া হয়। বিক্ষোভ মিছিলটি শহর প্রদক্ষিণ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন