বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যশোরে বিজিবি ও বিএসএফ এর ৪ দিনব্যাপী সীমান্ত সমন্বয় সভা শুরু

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৫৯ পিএম

যশোরে রোববার বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ১১তম সীমান্ত সমন্বয় সম্মেলন শুরু হয়েছে। চার দিনের (১৭-২০ ফেব্রুয়ারি) সম্মেলনে বিজিবির যশোর ও রংপুর রিজিয়ন কমান্ডার এবং বিএসএফ’র নর্থ বেঙ্গল, সাউথ বেঙ্গল ও গোহাটি ফ্রন্টিয়ার পর্যায়ের কর্মকর্তারা অংশ নিয়েছেন। এছাড়াও দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত রয়েছেন। 

বিজিবি দক্ষিণ-পশ্চিম রিজিয়নের পরিচালক (অপারেশন) আহমেদ জুনাইদ আলম খান জানান, গুরুত্বপূর্ণ এ সম্মেলনে অংশ নিয়েছেন বিজিবি উত্তর-পশ্চিম রিজিয়ন রংপুরের অতিরিক্ত মহাপরিচালক আবু তাহের মোহাম্মদ ইব্রাহিম এনডিসি’র নেতৃত্বে ১৫ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দল ছাড়াও পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং মাদক দ্রব্য নিয়ন্ত্রণঅধিদফতরের কর্মকর্তারা। অপরদিকে বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি শ্রীইয়াগেশ বাহাদুর খুরানিয়ার নেতৃত্বে ১১ সদস্যের ভারতীয় প্রতিনিধি দলে রয়েছেন বিএসএফ নর্থবেঙ্গল ও গোহাটি ফ্রন্টিয়ারের আইজি, সংশ্লিষ্টফ্রন্টিয়ারের ডিআইজিগণ, ফ্রন্টিয়ার ও সেক্টর পর্যায়ের স্টাফ অফিসারবৃন্দ, ভারত সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধিবৃন্দ।
সম্মেলনে মাদক ও নেশাজাতীয় দ্রব্যের চোরাচালান, অস্ত্র ও গোলাবারুদ চোরাচালান, সীমান্তনিরস্ত্র বাংলাদেশী নাগরিকদের গুলি, হত্যা, সীমান্তে বাংলাদেশী নাগরিক আটক, অবৈধভাবে সীমান্ত অতিক্রম, সীমান্ত এলাকায় কাটাতারের বেড়া নির্মাণ সংক্রান্ত ইস্যু, সীমান্তে বিভিন্ন উন্নয়নমূলক কাজ, বিজিবি-বিএসএফ সমন্বিতটহল, উভয় বাহিনীর মধ্যে পারস্পরিক আস্থা বৃদ্ধি এবং যৌথ সেমিনার/সিম্পেজিয়াম/ওয়ার্কসপ ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন