বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আবারও চালু হতে যাচ্ছে আমিরাতের শ্রমবাজার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:৪২ এএম

দীর্ঘদিন বন্ধ থাকার পর আবারও চালু হতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজার। ভিসা চালুর ক্ষেত্রে আনুষ্ঠানিক কিছু প্রক্রিয়া শেষ হলেই আমিরাতের শ্রমবাজার উন্মুক্ত হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ।
 
সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী ও উপ-রাষ্ট্রপতি, দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুমের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বিপাক্ষিক বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।
 
রাজধানী আবুধাবি ন্যাশনাল এক্সিবিশন সেন্টারে সোমবার (১৮ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বিকেলে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ হামদান বিন মোহাম্মাদ বিন রশিদ আল মাকতুম, আমিরাতের স্বরাষ্ট্রমন্ত্রী সাইফ বিন জায়েদ, পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ বিন জায়েদ, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী ইমরান আহেমদ, প্রেস সচিব ইহসানুল করিম ও প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুল উপস্থিত ছিলেন।
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমিরাতের সফর সফল উল্লেখ করে বলেন, তার (শেখ হাসিনা) একান্ত প্রচেষ্টার সুফল হিসেবে আমিরাতে আবারও শ্রমবাজার উন্মুক্ত হতে যাচ্ছে।
 
এর আগে আমিরাতের স্থানীয় সময় বিকেল ৪টায় আবুধাবির যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া দেশটির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট প্রয়াত শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের সহধর্মিণী শাইখা ফাহিমা বিনতে মুবারক আল কেতবির সঙ্গে দুপুরের মধ্যাহ্নভোজে অংশ নেন তিনি।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৫৮ এএম says : 0
Alhamdulillah amader primister dhirgo jibi hon.Allah unar opor rahmat dan korun .amin
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন