ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণে সরকার তামাশা করছে : রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৪৫ এএম

সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার নামে সরকার জাতির সঙ্গে তামাশা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি সড়কে দুর্ঘটনা নিয়ন্ত্রণবিষয়ক জাতীয় কমিটিতে সাবেক মন্ত্রী শাজাহান খানকে আহ্বায়ক করা রীতিমতো হাস্যকর। গতকাল রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সড়ক পরিবহন খাতে শ্রমিকদের নেতা শাজাহান খানকে উদ্দেশ করে রুহুল কবির রিজভী বলেন, ‘এই শ্রমিক নেতার কারণেই সড়কে যত প্রাণহানি ও বিশৃঙ্খলা ঘটেছে। যখনই সড়কের অব্যবস্থাপনা ও বিশৃঙ্খলা নিয়ে আন্দোলন হয়েছে, তখনই এই শাজাহান খানর বাধার সৃষ্টি করেছে। মূলত সড়কে দুর্ঘটনা ও প্রাণহানির জন্য শাজাহান খান অনেকাংশে দায়ী। কাজেই তাকে আহ্বায়ক করে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার নামে কমিটি গঠন জাতির সঙ্গে তামাশামাত্র।

সম্প্রতি নতুন তিনটি ব্যাংক অনুমোদনের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার জনস্বার্থ ও রাষ্ট্রীয় অর্থনীতি ধ্বংস করছে। এ সময় তিনি ঢাকায় চলমান গ্যাস সংকটের ব্যাপারেও সরকারের সমালোচনা করেন।
সংবাদ সম্মেলনে ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিএনপির দুদিনব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়। এ কর্মসূচির মধ্যে রয়েছে ২১ ফেব্রুয়ারি ভোর ৬টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন। একইভাবে দিবসে বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হবে। সকাল ৬টায় কালো ব্যাজসহকারে বলাকা সিনেমা হলের সামনে দলীয় নেতাকর্মীদের জমায়েত ও আজিমপুর কবরস্থানে ভাষাশহীদদের মাজার জিয়ারত শেষে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখে যাত্রা ও শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হবে।

ওই দিন সারা দেশে দলের জেলা/ মহানগর/ উপজেলা/ থানাসহ বিভিন্ন ইউনিট কার্যালয়ে সকাল ৬টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন ও স্থানীয় শহীদ মিনারে ভাষাশহিদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করা হবে। আয়োজন করা হবে আলোচনা সভার। অন্যদিকে এর আগের দিন ২০ ফেব্রুয়ারি বুধবার দুপুরে রাজধানীর রমনার ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে বিএনপির পক্ষ থেকে অনুষ্ঠিত হবে এক আলোচনা সভা। দেশবরেণ্য বুদ্ধিজীবী ও ভাষাসৈনিকরা ওই আলোচনা সভায় বক্তব্য দেবেন বলেও জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন