ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

উত্তেজনার মধ্যেই পাক-ভারত সীমান্তে গোলাগুলি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৩৮ পিএম

ভারত অধ্যুষিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী হামলা নিয়ে দুই দেশের মধ্যে উত্তেজনার মধ্যে পাক-ভারত সীমান্তে গোলাগুলির ঘটনা ঘটেছে। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ভারতীয় গণমাধ্যমে বলা হয়েছে, মঙ্গলবার সন্ধ্যার দিকে পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করে লাইন অব কন্ট্রোলে (এলওসি) গোলাগুলি শুরু করে। এর পাল্টা জবাব দিয়েছে ভারতও।
ভারতীয় সেনাবাহিনীর বরাত দিয়ে আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার সন্ধ্যার দিকে নৌসেরা সেক্টরে বিনা প্ররোচনায় গুলি ও মর্টার শেল চালাতে শুরু করে পাক সেনারা। সঙ্গে সঙ্গেই পাল্টা গোলাবর্ষণ শুরু করে ভারতও।
প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৫টা নাগাদ জম্মুর রাজৌরি জেলার নৌসেরা সেক্টরে অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘন করে ওপার থেকে গুলি চালাতে শুরু করে পাক সেনা। মর্টার শেলও ছোড়ে। প্রত্যুত্তরে ভারতের দিক থেকেও ভারী গোলাবর্ষণ করা হয়। দুই পক্ষের মধ্যে প্রায় এক ঘণ্টা গোলাগুলি চলার পর সন্ধ্যা ৬টা ২০ মিনিটের দিকে তা থামে।
এর আগে গত ২৮ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত জম্মুর পুঞ্চ সেক্টরেও একইভাবে গোলাগুলির ঘটনা ঘটে। তবে পুলওয়ামা হামলার পর এই প্রথম নিয়ন্ত্রণরেখায় বিনা প্ররোচনায় গুলি চালাল পাকিস্তান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন