বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মুহূর্তেই বর্ণহীন তারুণ্যের উচ্ছাস

সড়ক দুর্ঘটনায় নিহত ৭ : আহত ১০

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

তিনদিনের ছুটি পেয়ে বন্ধুরা সবাই মিলে ছুটছিলো কুয়াকাটার উদ্দেশ্যে। ১৫টি মোটরসাইকেল যোগে ৩০ জন বন্ধু। তারুণ্যের উচ্ছাস তখন তুঙ্গে। তবে উচ্ছাসের রং বদলে যেতে সময় লাগল না এক মুহূর্তও। বেপোরোয়া বাসের ধাক্কায় মৃত্যু হয় দুজনের। অপরদিকে, নড়াইলে মাতৃভাষা দিবসের অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের ধাক্কায় এক এসএসসি পরিক্ষার্থী নিহত হয়। এছাড়া পৃথক ঘটনায় আরিচায় ২ জন এবং পিরোজপুরের ভান্ডারিয়া ও নওগাঁয় নারীসহ একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১০ জন তবে এর সংখ্যা আরো বাড়তে পারে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন :
বরিশাল ব্যুরো জানান, বরিশাল-ফরিদপুর-ঢাকা জাতীয় মহাসড়কের উজিরপুরের বামরাইলে বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী দুই ছাত্র নিহত হয়েছে। ১৫টি মোটরসাইকেলের বহর নিয়ে একদল ছাত্র ঢাকা থেকে কুয়াকাটা যাবার পথে গতকাল বৃহস্পতিবার সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত দুই ছাত্র জগন্নাথ বিশ^বিদ্যালয়ের নাজমুল হাসান অপু (২৪) ও ঢাকা কলেজের মো. মহসিন(২৩)।
হাইওয়ে পুলিশের গৌরনদী থানার ওসি শেখ আতিয়ার রহমান সাংবাদিকদের জানিয়েছেন, ঢাকা কলেজ ও জগন্নাথ বিশ^বিদ্যালয়ের ৩০জন ছাত্র ভ্রমণের উদ্দেশ্যে ১৫টি মোটরসাইকেল যোগে ঢাকা থেকে কুয়াকাটা যাবার পথে এ দুর্ঘটনা ঘটে। বৃহস্পতিবার সকাল ৭টার দিকে বরিশালের উজিরপুর উপজেলার বামরাইল এলাকা অতিক্রমকালে বিপরীত দিক থেকে বেপরোয়া গতিতে আসা মাওয়াগামী বিএমএফ পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সাথে একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই জগন্নাথ বিশ^বিদ্যালয়ের ৪র্থ বষের্র ছাত্র নাজমুল হাসান অপু (২৩) মারা যায়। ঢাকা কলেজের ছাত্র মো. মহাসিন (২৪) গুরুতর আহত হলে মুমূর্ষ অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
আরিচা সংবাদদাতা জানান, ঢাকা-আরিচা মহাসড়কের শিবালয় উপজেলার টেপড়া বাসস্ট্যান্ড ও উথলী ইন্টারসেকশন মোড়ে বাস-ট্রাকের চাকায় পিষ্ট হয়ে রিক্সা চালক ও ব্যবসায়ী নিহত ও অপর চার ব্যক্তি গুরুতর আহত হয়। গতকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে টেপড়ায় দ্রুতগামী বাসের ধাক্কায় রিক্সাচালক রাস্তায় পড়ে গেলে বিপরীত দিক থেকে আসা ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায় এক রিক্সা চালক। নিহত রিক্সাচালক পাশ্ববর্তী ঘিওর উপজেলার শ্রীবাড়ি গ্রামের মৃত ওয়াহেদ আলীর পুত্র আফছার আলী (৫০)। এদিকে, উথলী মোড়ে ঠিকানা পরিবহন নামের একটি বাসের ধাক্কায় রিক্সা-ভ্যান চালকসহ চার যাত্রী রাস্তায় ছিটকে পড়ে এবং বাসের চাক্কায় পিষ্ট হয়। গুরুতর আহত হয়ে ১ জন যাত্রী ঘটনাস্থলেই মারা যায়। নিহত যাত্রী শিবালয়ের বোয়ালী গ্রামের কাঁচামাল ব্যবসায়ী দোয়াত আলী (৪৩)। ভ্যান আরোহী বোয়ালী গ্রামের বাসিন্দা সদরউদ্দিন কলেজ নৈশ প্রহরী আজিম (৩৮), হারুণ (৪০) ও আমজাদ হোসেনকে (৪২) গুরুতর অবস্থায় ঢাকা ও মানিকগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ভাÐারিয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, ভান্ডারিয়া-বরিশাল মহাসড়কের ভান্ডারিয়া উপজেলার বটতলা চৌরাস্তা নামক স্থানে প্রাইভেট কারের চাপায় প্রাণ গেল খোকন আকন (৩৫) নামের এক রং মিস্ত্রীর।
নিহত খোকনের সহযোগী মো. মিরাজ সওদাগর জানান, রং মিস্ত্রি খোকন ৩ শ্রমিক নিয়ে একটি অটোরিক্সা যোগে রাজাপুরের বড়ইয়া গ্রামের একটি বাড়ীতে রং এর কাজ করতে যাচ্ছিল, পথে ভান্ডারিয়ার বটতলা নামক স্থানে সড়কের পার্শ্বে গাড়িটি পার্কিং করে শ্রমিক মিরাজ প্রকৃতির ডাকে সারা দিতে গেলে বিপরীত দিক থেকে আশা একটি প্রাইভেট কার পার্কিং করা রিক্সাটি চাপা দিলে ঘটনাস্থলেই প্রাণ হারায় রং মিস্ত্রি খোকন।
নড়াইল জেলা সংবাদদাতা জানান, নড়াইলের কালিয়ায় মোটর সাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছে আছড়ে পড়ে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়েছে। আহত অপর জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার সকালে কালিয়া তেরখাদা সড়কের কলাবাড়িয়া নামক স্থানে ঘটেছে ওই মর্মান্তিক দূর্ঘটনা। নিহত নাইম শিকদার (১৫) উপজেলার কলাবাড়িয়া গ্রামের মনু শিকদারের ছেলে ও কলাবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র।
জানা যায়, উপজেলার চলতি বছর এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণকারি নাইম ও তার সহপাঠি একই গ্রামের মনির শেখের ছেলে আব্দুর রহিম (১৬) বৃহস্পতিবার ভোরে প্রতিবেশীর একটি মোটর সাইকেল নিয়ে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠানে যোগ দিতে বিদ্যালয়ে যায়। ফেরার পথে মোটর সাইকেল নিয়ে দুর্ঘটনায় পতিত হলে নাইম ঘটনাস্থলেই নাইম নিহত ও রহিম আহত হয়।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁর সাপাহারে চলন্ত ট্রাকের নিচে চাপা পড়ে নার্গীস বেগম (২৫) নামের এক মোটর সাইকেল আরোহী মহিলার মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত নার্গীস উপজেলার মালিপুর গ্রামের মো: আলমগীর হোসেন এর স্ত্রী বলে জানা গেছে। বুধবার সন্ধ্যা সাতটার দিকে উপজেলা সদরের গোডাউন পাড়ার অদুরে অবস্থিত সরকার এগ্রো ফার্মের সামনে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মো: আলমগীর হোসেন তার স্ত্রী ও শিশু কন্যা কে সাথে নিয়ে মোটরসাইকেল যোগে শশুর বাড়ী পত্নীতলা উপজেলার খরাইল গ্রামে যাচ্ছিলেন। পত্নীতলা সড়কের ওই স্থানে পৌঁছুলে সামনে থেকে একটি মালবাহী ট্রাক তাদের মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এ সময় মোটর সাইকেল যাত্রী আলম এর স্ত্রী মোটর সাইেেকল থেকে ছিটকে ট্রাকের চাকার নিচে পড়ে যায়। চলন্ত ট্রাকের চাকা এ সময় গৃহবধু নার্গীসের মাথার উপর দিয়ে গেলে তার সম্পূর্ন মাথা ও মুখ মন্ডল থেতলে শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে ঘটনা স্থলেই তার মর্মান্তিক মৃত্যু হয়। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন