বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লায় স্কুল ছাত্রীকে যৌন হয়রানীর দায়ে শিক্ষক বরখাস্ত

কুমিল্লা থেকে সাদিক মামুন | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৩২ পিএম

কুমিল্লা নগীর ছোটরা এলাকায় মালেকা মমতাজ বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানীর দায়ে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোজাম্মেল হককে বরখাস্ত করেছে বিদ্যালয় পরিচালনা কমিটি। শনিবার (২৩ফেব্রুয়ারি) সকালে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট সৈয়দ নুরুর রহমানের সভাপতিত্বে এক সভায় শিক্ষক মোজাম্মেল হককে বরখাস্ত করা হয়।
ঘটনার বিবরনে জানা গেছে গত ১৭ ফেব্রুয়ারি ওই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্রী বই পরিবর্তনের জন্য শিক্ষক মোজাম্মেল হকের নিকট গেলে তিনি বই রাখার গোডাউনে নিয়ে ছাত্রীকে যৌন নিপীড়ন করেন। এ ঘটনায় নির্যাতনের শিকার ছাত্রী ও তার বাবা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ জানায়। অভিযোগের প্রেক্ষিতে বিদ্যালয় পরিচালনা কমিটি ১৯ জানুয়ারি সকালে জরুরি সভা আহবান করেন। সভায় শিক্ষক মোজাম্মল হককে সাময়িক বরখাস্ত এবং ঘটনার তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়। একই সাথে বিদ্যালয় পরিচালনা কমিটি শিক্ষক মোজাম্মেল হককে কেন চূড়ান্তভাবে বরখাস্ত করা হবে না মর্মে কারন দর্শানোর নোটিশ দেয়া হয়।
এদিকে তদন্ত কমিটি শিক্ষক মোজাম্মল হকের বিরুদ্ধে ওই ছাত্রীকে যৌন হয়রানি করেছে বলে তদন্ত প্রতিবেদনে ঘটনার সত্যতার বিষয়টি উল্লেখ করে বিদ্যালয় পরিচালনা কমিটির কাছে জমা দেন। অপরদিকে ঘটনার বিষয়ে অভিযুক্ত শিক্ষক মোজাম্মেল হকের লিখিত জবাব সন্তোষজনক না হওয়ায় শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে বিদ্যালয় পরিচালনা কমিটি এক সভায় তাকে বিদ্যালয় থেকে চূড়ান্তভাবে বরখাস্ত করে। বিদ্যালয় পরিচালনা কমিটির ওই সভায় শিক্ষক মোজাম্মেল হকের বরখাস্তের বিষয়টি কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের আপীল এবং আরব্রিটেশন বোর্ডে পাঠানোর সিদ্ধান্ত গৃহিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন