বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ভুয়া তালাকের শিকার!

রামগতি (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৭ এএম

লক্ষ্মীপুরের রামগতিতে কাজী ও তার নিযুক্ত সহকারীর কারসাজির মাধ্যমে ভূয়া তালাকনামা তৈরি করে এক গৃহবধূকে প্রতারিত করার অভিযোগ পাওয়া গেছে। জানা যায়, চর রমিজ ইউনিয়নের ৪ নং ওয়ার্ড চর মেহার গ্রামের আবদুল করিমের মেয়ে ইয়াছনুর বেগম ও একই গ্রামের পাশ^বর্তী বাড়ির জসিম উদ্দিনের ছেলে জুলফিকার দুজনে প্রেম প্রনয়ের মাধ্যমে ২০১৭ সালে নোয়াখালী চৌমুহনী পৌরসভা নিকাহ রেজিষ্ট্রি অফিসে ৫ লক্ষ টাকা দেনমোহর ধার্য্য করে বিবাহ করেন। যে নিকাহনামায় আড়াই লক্ষ টাকা উসুল দেয়া রয়েছে।

তাদের বিয়েতে ছেলের পরিবারের অমতের কারণে দুই পরিবারের মাঝে ঝগড়া বিবাদ শুরু হয়। ছেলেরা সমাজে প্রভাবশালী হওয়ায় নানান কৌশলে এবং নির্যাতনের মাধ্যমে গৃহবধূকে তার স্বামী জুলফিকারের সংসার থেকে তাড়িয়ে দিতে নানা কূটকৌশল অবলম্ভন করে।
জুলফিকার, তার চাচা আবদুর রব সহোদর ভাই দুলালসহ কাজী দিদার ও তার কথিত সহকারী সাইফুদ্দিনের যোগসাজসে গত ২০/০৫/২০১৮ ইং তারিখে চর রমিজ ইউনিয়নের কাজি অফিসে আবদুর রবের মেয়ে তাছলিমাকে ইয়াছনুর সাজিয়ে ভূয়া তালাকনামা তৈরি করে।
এ ঘটনা জানাজানির পর ইয়াছনুর বাদী হয়ে আদালতে প্রতারনা মামালা দায়ের করেন। এছাড়াও গৃহবধূ ইয়াছনুর বাদী হয়ে স্টাম্প উদ্ধার ও নির্যাতনের প্রেক্ষিতে করা দুটি মামলা আদালতে চলমান রয়েছে।

ভূক্তভোগী ইয়াছনুর জানান, বর্তমানে তারা আমাকে ও আমার পরিবারের লোকজনকে শারিরীক ও মানষিক নির্যাতন করছে। ইতিপূর্বে ছেলের পরিবারের লোকজন আমার চোখ মুখ বেধে আমার কাছ থেকে ২ টি অলেখা ষ্টাম্পে সাক্ষর আদায় করেন এবং আমাকে অপহরন ও প্রাণনাশের হুমকি দিচ্ছে।

এখানে উল্লেখ্য যে, আবদুর রব এলাকায় এ ধরনের আরো অনেক তালাকের ঘটনায় নিজের মেয়ে তাছলিমাকে প্রক্সি দাঁড় করিয়ে বিশাল অংকের টাকা হাতিয়ে নেন। জনৈক হাজেরা নামের এক দিনমজুর মহিলার ৭০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
অভিযুক্ত কাজির সহকারী সাইফুদ্দিন জানান, তথ্য যাচাই বাছাই না করে কাজটি করায় আমার ভূল হয়েছে।
স্থানীয় ইউপি সদস্য সাহাবুদ্দিন জানান, তালাক দেয়ার সময় আমি কাজি অফিসে উপস্থিত ছিলাম না।

স্থানীয় আ’লীগ নেতা গিয়াস উদ্দিন জানান, আমার জানা মতে ইয়াছনুরকে ছেলের পরিবারের লোকজন নানান ধরনের নির্যাতন করছে এবং একজন প্রক্সি দাঁড় করিয়ে ভূয়া তালাকনামা তৈরি করে একটি গরীব মেয়ের জীবন ও সংসার নষ্ট করে দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
নাজমুল হুদা ৫ জুন, ২০২১, ৪:১৮ পিএম says : 0
আসসালামুআলাইকুম, আমার স্ত্রী আমাকে তালাক দিতে চায় আমাদের বিয়ে হয়েছে ১ বছর আগে কিন্তু আমরা সংসার করেছি মাত্র ৫ মাস ধরে, আমার স্ত্রী বাবা অত্যাদিক রাগি ও বদমেজাজি যার জন্য সে তার মেয়েকে ভয় দেখিয়ে নিয়ে যায় আর ডিভোর্স লেটারে উল্লেখ করে যে যৌতুক এর টাকার জন্য আমরা নাকি ওরে অত্যাচার করেছি সে জন্য সে ডিভোর্স দিয়েছে। মূলত বিয়ের পর থেকে আমাদের মাঝে কোন রকম ঝগড়া বা মন মালিন্য ছিলনা মুসলিম পারিবারিক আইন অনুযায়ী শালিশি কার্যক্রম এর ব্যবস্থা করা হয় তারা সেগুলো ও করতে চায়না। আমার কছে মনে হচ্চে আমার কাছে প্রেরণকৃত ডিভোর্স লেটারটি ভুয়া এটা আমি বুঝতে পারছিনা বুঝতে হলে কি করনিয়
Total Reply(0)
FATEMA ZINNATH MOUSUMI ১৯ আগস্ট, ২০২১, ৭:৩৯ এএম says : 0
আমিও একইভাবে প্রতারিত। ভূয়া তালাকনামার স্বীকার।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন