বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

...তা কিন্তু নয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

প্রভাবশালী ব্যক্তি যে দলেরই হোক কেউ আইনের ঊর্ধ্বে থাকবেন না বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, দল-মত থাকতে পারে। কিন্তু জাতীয় ঐক্যের ক্ষেত্রে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। দুর্নীতি, সন্ত্রাস, মাদক ও যৌন হয়রানির বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে। যারা আগুন সন্ত্রাস করে এবং উন্নয়নের ক্ষেত্রে বাধা সৃষ্টি করে তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। আমি মন্ত্রী হয়েছি বলে আমার সাজা হবে না, তা কিন্তু হবে না। একজন প্রভাবশালী ব্যক্তি যিনি আওয়ামী লীগ, বিএনপি বা অন্য কোনও দল করেন আর সে কারণে তিনি আইনের ঊর্ধ্বে থাকবেন তা কিন্তু হবে না।
গতকাল (শনিবার) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির অডিটরিয়ামে বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে খুন করার পরে তার বিচার না করার জন্য আইন করা হলো। এটা কোনও মানুষ করতে পারে? অপারেশন ক্লিনহার্ট করে ২০০৬ সালে মানুষকে মেরে ফেলা হলো। তারপর আইন করে বললো তাদের বিচার করা যাবে না। একাত্তরে আমাদের মা-বোনদের ধর্ষণ করেছে, মানুষ খুন করেছে অথচ তাদের বিচার করা যাবে না। আবার যুদ্ধাপরাধীদের গাড়িতে জাতীয় পতাকা উড়েছে তা কী হতে পারে? কখনও না। তাই সেই অন্ধকার যুগ থেকে বেরিয়ে আসার জন্য অবিরাম পরিশ্রম করে যাচ্ছেন একজন মানুষ। তিনি আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা
গণপ‚র্ত মন্ত্রী বলেন, গ্রামকে শহর করতে প্রধানমন্ত্রী প্রান্তিক জনগোষ্ঠীর কথাও ভাবছেন। তা না হলে তিনি বিধবা ভাতার কথা ভাবতেন না। মাতৃত্বকালীন ছুটি বৃদ্ধি, বাড়ি-ঘরহীন মুক্তিযোদ্ধাদের সরকারি জায়গায় বাড়ি-ঘর তুলে দেওয়ার কথাও ভাবতেন না।
বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতির সভাপতি মো. মোহাম্মদ নূর মিয়ার সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন রেলমন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন, বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, ঢাকা কোর্ট আইনজীবী সহকারী সমিতির সভাপতি মোঃ আবদুল হান্নান, সাধারণ সম্পাদক মোঃ খোরশেদ আলম প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন