শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অবশেষে টিভিতে প্রিমিয়ার লিগ টি-২০

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

ঢাকা প্রিমিয়ার লিগের নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্টের তিনটি ম্যাচ টিভি ও অনলাইনে স¤প্রচারের উদ্যোগ নেওয়া হয়েছে। বিসিবির অফিসিয়াল ব্রডকাস্টার গাজী টিভি টুর্নামেন্টের দুই সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ সরাসরি স¤প্রচার করবে। খেলা দেখা যাবে র‌্যাভিটহোল স্পোর্টসের ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজ ও বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজেও। দর্শকদের জন্য সুখবর থাকছে আরও। এই টুর্নামেন্টের খেলা থেকে লাগবে না কোন টিকেট। মিরপুরে দুই গ্যালারি থাকছে উন্মুক্ত। 

আজ থেকে দুই ভেন্যুতে শুরু হওয়া টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ঘোষণার সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। প্রিমিয়ার লিগের পঞ্চাশ ওভারের মূল আসরের স্পন্সর ওয়ালটন টি-টোয়েন্টি টুর্নামেন্টেরও স্পন্সর হিসেবে থাকছে। বিসিবি পরিচালক ও ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ জানান, স্থানীয় ক্রিকেটারদের টি-টোয়েন্টি খেলার সুযোগ করে দিতেই বিপিএলের বাইরে এই টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছেন তারা। প্রিমিয়ার লিগের পঞ্চাশ ওভারের মূল আসর শুরুর আগে ক্লাবগুলোও নিজেদের ঝালাই করে নিতে পারবে এই টুর্নামেন্টে। কোন বিদেশী খেলোয়াড় না থাকায় দেশি ক্রিকেটাররাই নিজেদের মুন্সিয়ানা দেখাতে পারবেন।
টুর্নামেন্টের স¤প্রচারেও এই প্রথম থাকছে পুরোপুরি দেশীয় ব্যবস্থাপনা। গাজী টিভির ব্যবস্থাপনা পরিচালক আমান আশরাফ ফাইয়াজ জানান, বিদেশী ব্যবস্থাপনায় এর আগে তারা বিভিন্ন টুর্নামেন্ট ও সিরিজ স¤প্রচার করে থাকলেও এবারই তারা সম্পূর্ণ দেশীয় ব্যবস্থাপনায় প্রিমিয়ার লিগের এই খেলাগুলো স¤প্রচার করতে যাচ্ছেন।
দুই ভেন্যুতে প্রতিদিন চারটি খেলায় শেষ হবে গ্রæপ পর্বের লড়াই। চার গ্রæপের শীর্ষ চারদল উঠবে সেমিফানাইলে। ১ মার্চ মিরপুরে হবে দুই সেমিফাইনাল। ৩ মার্চ ফাইনালের ভেন্যুও মিরপুর। আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম ও ফতুল্লাহ খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শুরু হবে টি-টোয়েন্টি টুর্নামেন্ট। প্রথম ম্যাচে মিরপুরে দুপুর সাড়ে ১২টায় লড়বে শেখ জামাল ও খেলাঘর, বিকেল সাড়ে ৫টায় এই ভেন্যুতে খেলবে আবাহনী ও ব্রাদার্স। ফতুল্লায় সকাল ৯টায় নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে লিজেন্ড অব রূপগঞ্জ ও শাইনপুকুর ক্রিকেট ক্লাব। দুপুর দেড়টায় খেলবে প্রাইম দোলেশ্বর ও বিকেএসপি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন