শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দলবদলের আলোচনায় অখ্যাতরাও!

ইউরোপিয়ান ফুটবল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৪৯ পিএম | আপডেট : ৯:১৯ পিএম, ২৫ ফেব্রুয়ারি, ২০১৯

আপাতত ট্রান্সফার মার্কেট বন্ধ। এই মৌসুম পর কোন খেলোয়াড় কোন ক্লাবে যাবে সেই আলোচনা কিন্তু থেমে নেই। আন্তর্জাতিক গণমাধ্যম ব্যস্ত সেই আলোচনায় মুখরোচক রসদ যোগাতে। তারকা ফুটবলারদের পাশাপাশি অখ্যাত কিছু তরুণ খেলোয়াড়কে নিয়ে ইউরোপের জায়ান্ট ক্লাবগুলো এরই মধ্যে যুদ্ধ শুরু করছে নিজেদের মধ্যে।

গণমাধ্যমে উঠে আসছে বার্সেলোনার ক্রোয়েশিয়ান তারকা ইভান রেকিটিচ, ম্যানচেস্টার ইউনাইটেডের বেলজিয়াম তারকা রোমেলু লুকাকু, স্পোর্টিং সিপির পর্তুগিজ তারকা ব্রুনো ফার্নান্দেস, ফুলহামের জমজ ভাই রায়ান-স্টিভেন সেসেগনন, ফরাসি ক্লাব লিলের ফ্রেঞ্চ তারকা নিকোলাস পেপে, বার্নলির গোলরক্ষক ইংল্যান্ডের সাবেক তারকা জো হার্টের নাম।
বার্সার ক্রোয়েশিয়ান মিডফিল্ডার রেকিটিচ বার বারই বলছেন ক্যারিয়ারের শেষ অবধি তিনি কাতালান ক্লাবটিতেই থাকতে চান। তবে, নিজের ইচ্ছাই যে ইউরোপিয় ক্লাবে সব পাওয়া নয়, সেটি কিছুটা হলেও টের পাচ্ছেন রেকিটিচ। ক্যাম্প ন্যুতে তিনি থাকতে চাইলেও মোটা অঙ্কের ট্রান্সফার ফি বার্সাকে হয়তো শেষমেশ বাধ্য করবে রাশিয়া বিশ্বকাপের ফাইনালে খেলা এই মিডফিল্ডারকে ছেড়ে দিতে। এরই মধ্যে রেকিটিচের দিকে চোখ পড়েছে ইতালির ক্লাব ইন্টার মিলানের। এই যুদ্ধে বসে থাকবে না ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড, ফরাসি জায়ান্ট পিএসজি এবং জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ।
ইতালির ক্লাব ইন্টার মিলান শুধু রেকিটিচের জন্যই বসে নেই। ট্রান্সফার মার্কেট গরম করতে আগামী দলবদলে টেনে নিতে পারে ইউনাইটেডের বেলজিয়াম তারকা লুকাকুকে। সেক্ষেত্রে ছেড়ে দিতে পারে দলের সেরা অস্ত্র আর্জেন্টাইন তারকা মাউরো ইকার্দিকে। এই আর্জেন্টাইন গত কয়েক মৌসুম থেকেই দুর্দান্তভাবে টেনে নিয়ে চলেছে ইন্টারকে। দলের অধিনায়ককে কেন ছেড়ে দেওয়া হবে সেটি নিশ্চিত করে জানাতে পারেনি আন্তর্জাতিক গণমাধ্যম।
দলবদলের বাজারে কিছুটা উলটপালটে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে ম্যানচেস্টার ইউনাইটেডের জুড়ি নেই। ইংলিশ ক্লাবটি ২৪ বছর বয়সী পর্তুগিজ তারকা ব্রুনো সানচেজের দিকে দৃষ্টি দিয়ে রেখেছে। পর্তুগিজ ক্লাব স্পোর্টিং সিপিতে খেলা অ্যাটাকিং এই মিডফিল্ডারকে নিয়ে ইউনাইটেড একাই লড়বে না। এই লড়াইয়ে সামিল হবে আরও দুই ইংলিশ ক্লাব লিভারপুল-এভারটন।
১৮ বছর বয়সী দুই জমজ ভাই ইংল্যান্ডের রায়ান সেসেগনন এবং স্টিভেন সেসেগনন এই মুহূর্তে খেলছেন ফুলহামে। ইংলিশ লিগে এই মৌসুমে দারুণ ছন্দে থাকা টটেনহ্যাম দুই ভাইকে নিয়ে একটু বেশিই আগ্রহী। প্রায় ২০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব নিয়ে হাজির হবে টটেনহ্যাম।
এদিকে, ফরাসি ক্লাব লিলের ফরোয়ার্ড নিকোলাস পেপেকে নিতে পারে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। ২৩ বছর বয়সী এই ফ্রেঞ্চ তারকাকে নিতে ইউনাইটেডকে প্রতিযোগিতায় নামতে হবে বলে মনে করছে গণমাধ্যম। এই যুদ্ধে থাকতে পারে ইংলিশ ক্লাব আর্সেনাল, ফরাসি ক্লাব পিএসজি আর জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ।
ইংলিশ ক্লাব বার্নলির গোলরক্ষক ইংল্যান্ডের সাবেক তারকা জো হার্টকে নিয়েও টানাটানি বাধতে পারে। তবে, সেটা মেজর লিগ সকারে। টার্ফ মুরে ভালো সময় কাটানো জো হার্টকে নিয়ে একাধিক মেজর লিগ সকারের ক্লাব আগ্রহী। তাতে এগিয়ে কলম্বাস ক্রিউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন