শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সুপার ওভারে ম্যাচে মানিক কীর্তি

প্রিমিয়ার টি-২০ লিগ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

৩ বলে দরকার ৩ রান, হাতে ২ উইকেট। প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের বিপক্ষে সহজ এই হিসাবটা মেলাতে গিয়ে বিকেএসপির দুই ব্যাটসম্যানই হলেন রান আইট। ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-২০ ক্রিকেট লিগে প্রথম দিনেই দেখা মিলল টাই ম্যাচের। সুপার ওভারে অবশ্য ২ রানে জিতে শেষ হাসি হেসেছে বিকেএসপি-ই।
‘ডি’ গ্রুপের প্রথম ম্যাচে মাত্র ১১১ রানের পুঁজি নিয়েও যে দেলেশ্বর পয়েন্ট আদায় করতে পারে তার পুরো কৃতিত্ব মানিক খানের। অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক করেছেন এই গতির বোলার। সবশেষ বিপিএলে এই কীর্তি গড়েছিলেন স্পিন বোলার আলিস ইসলাম। অভিষেকে বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে টি-২০তে হ্যাটট্রিক করেচিলেন আলিস। এবার আলিসের পাশে বসলেন মানিক। কিন্তু সুপার ওভারে প্রয়োজনীয় ৭ রান করতে পারেনি তার দল দোলেশ্বর। মাত্র ৪ রান দিয়ে বিকেএসপিকে জয় উপহার দেন সুমন খান।
ফতুল্লার খান শাহেব আলী স্টেডিয়ামে সোমবার নিজের ও দলীয় প্রথম ওভারের শেষ দুই বলে ফাহাদ আহমেদ ও পারভেজ হোসেন ইমনকে বোল্ড করে দেন মানিক। নিজের পরের ওভারের প্রথম বলে আরেক ওপেনার রাতুল খানকে ফেলেন লেগ বিফোরের ফাঁদে। ১১২ রানের লক্ষ্যে ১৬ রানে ৪ উইকেট হারানো কৃষি শিক্ষা প্রতিষ্ঠান পঞ্চম উইকেটে ৮০ রানের জুটির পরও জয় পায়নি। শেষ চার ব্যাটসম্যানই হয়েছে রান আউটের শিকার! ম্যাচসেরা মানিক নেন ৪ ওভারে ২ মেডেনসহ ১২ রানে ৪ উইকেট।
একই মাঠে ১৩ ওভারে নেমে আসা ‘সি’ গ্রুপের ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জকে (১১৫/৫) ৫ উইকেটে হারায় শাইনপুকুর ক্রিকেট ক্লাব (১১৭/৫)।
ওদিকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম ম্যাচে ‘বি’ গ্রুপে খেলাঘর সমাসকল্যাণ সমিতিকে (১৫৮/৫) ১১ রানে হারায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব (১৬৯/৫)। একই মাঠে ‘এ’ গ্রুপে দিনের চতুর্থ, শেষ ও একমাত্র দিবারাত্রির ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে (১২৫/৭) ২৫ রানে হারায় আবাহনী লিমিটেড (১৫০/৭)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন