ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

ব্রুনাইয়ে ডাকাতির দায়ে ৫ বাংলাদেশী ধৃত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ব্রুনাইয়ে ডাকাতির ঘটনায় জড়িত থাকার অভিযোগে পাঁচ বাংলাদেশীকে গ্রেফতার করেছে রয়্যাল ব্রুনাই পুলিশ ফোর্স (আরবিপিএফ)। এক বাংলাদেশি প্রবাসীকে মারধর ও তার বাসায় ডাকাতির অভিযোগে ৩০ বছরের কারাদন্ডের মুখোমুখি হচ্ছে এসব বাংলাদেশি। ব্রুনাই থেকে নির্ভরযোগ্য সূত্র এতথ্য জানিয়েছে।
আরবিপিএফ বলছে, ব্রুনাইয়ের ফৌজদারি দন্ডবিধির ২৭ অনুচ্ছেদের ৩৯৫ ধারা অনুযায়ী ডাকাতি ও মারধরের অভিযোগে গ্রেফতারকৃত পাঁচ বাংলাদেশিকে ৩০ বছরের কারাদন্ড ভোগ করতে হবে। এছাড়া অতিরিক্ত শাস্তি হিসেবে কমপক্ষে ১২টি বেত্রাঘাতের সাজাও পেতে হবে অপরাধীদের।
ব্রুনাইয়ের তুতং জেলা পুলিশের কর্মকর্তা হেন্দ্রি বিন হাজি আমিন বলেন, গত ১৫ ফেব্রুয়ারি জেলার কামপং তানজং মায়া এলাকার সিমপ্যাংয়ে একটি ডাকাত দল হানা দিয়েছে টেলিফোনে খবর পান তারা। টেলিফোনে পুলিশকে জানানো হয়, সিমপ্যাংয়ে এক বাংলাদেশিকে মারধরের পর তার বাসার বেশ কিছু আসবাবপত্র লুট করছে ডাকাতরা। ওই বাংলাদেশিকে মারধরের পর তার বাসা থেকে দুটি গ্যাস সিলিন্ডার, একটি রাইস কুকার, একটি গ্যাস স্টোভ, একটি ফ্যান, একটি মোবাইল ফোন ও ৩৭ হাজার ২৭৭ টাকা নিয়ে যায় ডাকাত দল।
পরে অভিযান চালিয়ে ডাকাতি ও মারধরের সঙ্গে সংশ্লিষ্ট সন্দেহভাজন পাঁচ বাংলাদেশিকে গ্রেফতার করে তুতং জেলা পুলিশ। রোববার এক সংবাদ সম্মেলনে পুলিশের কর্মকর্তা হেন্দ্রি বিন হাজি আমিন বলেন, গ্রেফতারকৃত বাংলাদেশিরা হলেন, শাহেব আলী (২৯), মোহাম্মদ বশির আহম্মদ (২৪), মারুফ আহমেদ চৌধুরী (৩২), মোহাম্মদ হাসান মন্ডল (২৩) ও সোহাগ মিয়া (৩১)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ash ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৩৭ এএম says : 0
OI KULAGAR DER GORDHAN KORTON KORA WCHITH
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন