শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সেন্টমার্টিন থেকে নিরাপদে ফিরেছেন পর্যটকরা

বিশেষ সংবাদদাতা কক্সবাজার থেকে | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:৪৭ পিএম

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় গতকাল থেকে কক্সবাজার হয়ে টেকনাফ
সেন্টমার্টিন যাতায়াতকারী হাজার হাজার পর্যটক দারুন দুর্ভোগে পড়েছেন। তবে আটকে পড়া পর্যটকসহ আজকে যাতায়াতকারী পর্যটক গুলো নিয়ে ৬ টি জাহাজ নিরাপদে টেকনাফ পৌঁছেছে বলে জানা
গেছে।
গতকাল ২৫ ফেব্রুয়ারি টেকনাফের জাহাজ ঘাট থেকে সেন্টমার্টিন যাতায়াতকারী জাহাজগুলো পর্যটক নিয়ে সেন্টমার্টিন যাওয়ার জন্য রওনা দিলেও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে মাঝপথ থেকে ফিরে আসতে হয়েছে।
এর আগের দিন ২৪ ফেব্রুয়ারি সেন্টমার্টিনে যাওয়ার জন্য তিন সহস্রাধিক পর্যটক সেখানে আটকা পড়েছিল। আজ ২৬ ফেব্রুয়ারি দুর্যোগপূর্ণ আবহাওয়া তেও টেকনাফ থেকে ছয়টি জাহাজ পর্যটক নিয়ে সেন্টমার্টিন পৌঁছতে পেরেছেন। বিকেলে আজকের যাওয়া পর্যটকসহ সেখানে আটকা পড়া পর্যটকদের নিয়ে জাহাজগুলো নিরাপদে টেকনাফ ফিরতে পেরেছে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছেন।
জানা গেছে টেকনাফ থেকে ছেড়ে যাওয়া জাহাজ গুলোর মধ্যে রয়েছে কেয়ারী সিন্দাবাদ, কেয়ারী ক্রুজ এন্ড ডাইন, এলসিটি আটলান্টিক, এলসিটি কাজল ও গ্রীণলাইন। ফারহান নামের একটি জাহাজ আজ যেতে পারেনি। এসব জাহাজগুলোতে তিন সহস্রাধিক পর্যটক আজ সেন্টমার্টিন যাতায়াত করেছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট জাহাজগুলো কর্তৃপক্ষ।
এদিকে জাহাজগুলো আজকে টেকনাফ থেকে সেন্টমার্টিন পৌঁছার সাথে সাথেই আগে থেকে সেখানে আটকে পড়া পর্যটক গুলো হুড়োহুড়ি করে জাহাজে উঠার চেষ্টা করলে কিছুক্ষণের জন্য বিশৃঙ্খলা সৃষ্টি হয়। পরে কোস্টগার্ড সদস্যরা সেখানে শৃঙ্খলা ফিরিয়ে আনেন বলে জানান
আজিজুর রহমান নামে কেয়ারী সিন্দাবাদের একজন কর্মকর্তা।
সেন্টমার্টিন ভ্রমনকারী মিডিয়া ব্যক্তিত্ব প্রফেসর মইনুল হাসান পলাশ জানান, সেন্টমার্টিন এর আবহাওয়া এখন শান্ত এবং সাগর ও ঝুঁকিমুক্ত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোঃ ফরিদুল ইসলাম ১৩ নভেম্বর, ২০২০, ৪:৪২ পিএম says : 0
টেকনাফ থেকে সেন্টমার্টিন জাহাজ যাতায়াত কবে থেকে শুরু হবে
Total Reply(0)
মোঃ ফরিদুল ইসলাম ১৩ নভেম্বর, ২০২০, ৪:৪৩ পিএম says : 0
টেকনাফ থেকে সেন্টমার্টিন জাহাজ যাতায়াত কবে থেকে শুরু হবে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন