শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আম্পায়ারদের দাবি পূরণে লিগের সূচিতে ধাক্কা!

মোহামেডান-প্রাইম দোলেশ্বর বিগ ম্যাচ আজ ষ আবাহনীতে খেলতে তিওয়ারি ঢাকায়

প্রকাশের সময় : ১৬ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : এমনিতেই প্রতিটি ম্যাচে রিজার্ভ ডে বরাদ্দ রাখায় লম্বা হয়েছে প্রিমিয়ার ডিভিশনের সূচি। হরতালের কারণে একদিন ধাক্কা খেয়েছে লিগ। তবে রাজনৈতিক কর্মসূচি কিংবা প্রাকৃতিক দূর্যোগ নয়, আগামী ২১ মে আম্পায়ার্স এন্ড স্কোরার্স অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভার কারণে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের খেলা তিনদিন স্থগিত রাখার দাবি জানিয়ে সিসিডিএমকে চিঠি দিয়েছে এই সংগঠনটি। আম্পায়ার এবং স্কোরারদের উপস্থিতি ছাড়া ম্যাচ চালানো সম্ভব নয় বলে এই সংগঠনের দাবি মেনে নিতে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ৮ম রাউন্ড স্থগিত করতে বাধ্য হয়েছে সিসিডিএম। গতকাল প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের কো-অর্ডিনেটর আমিন খান এ তথ্য দিয়েছেনÑ ‘আম্পায়ার্স কমিটি তাদের আসন্ন এজিএম’র জন্য ২০ থেকে ২২ মে এই তিন দিন প্রিমিয়ার ডিভিশনের খেলা তিনদিন স্থগিত রাখার দাবি জানিয়ে একটা চিঠি দিয়েছে। তাই ৮ম রাউন্ডটি পিছিয়ে দিতে হচ্ছে। বাধ্য হয়ে সূচিতে পরিবর্তন আনতে হচ্ছে। আগামী ২৪ মে ৮ম রাউন্ড মাঠে গড়ানো ছাড়া উপায় দেখছি না।’
২১৪ জন কাউন্সিলরের একদিনের সাধারণ সভা আয়োজনে তিনদিন লীগ স্থগিত রাখায় ক্ষতিটা হয়ে গেল ক্লাবগুলোর। বেড়ে গেল টেন্ট খরচা। আগামী ৩ জুনের মধ্যে প্রথম পর্বের খেলা সম্পন্ন করার সে লক্ষ্য নির্ধারিত ছিল, এখন তা রমজানের আগে সম্ভব নয়। এমনটাই মনে করছেন আমিন খান।
এদিকে প্রিমিয়ার ডিভিশনে মিরপুরে আজ বিগ ম্যাচের উত্তাপ। সর্বশেষ আসরের রানার্স আপ প্রাইম দোলেশ্বর আজ মুখোমুখি হবে হাওয়ায় উড়তে থাকা পয়েন্ট তালিকার শীর্ষ দল মোহামেডানের (৬ ম্যাচে ১০ পয়েন্ট)। এই ম্যাচ জিতলে সবার আগে সুপার লীগ অনেকটাই নিশ্চিত করবে মোহামেডান। অন্যদিকে প্রাইম দোলেশ্বর (৬ ম্যাচে ৮ পয়েন্ট) জিতে গেলে জমে উঠবে লীগ লড়াই। আজ খেলে মোহামেডান টপ অর্ডার উপল থেরাঙ্গা উড়ে যাবেন শ্রীলঙ্কায়।
এদিকে কাগজে কলমে সেরা দল গড়েও হতাশ পারফরমেন্সে সুপার লিগটাই কঠিন হয়ে পড়েছে আবাহনীর। চার ম্যাচ খেলে ধর্মশালার ক্রিকেটার উদয় কাউল কাউন্টি ক্রিকেটে যোগ দেয়ায় তার স্থলাভিষিক্ত হিসেবে মোটা অংকে মানবিন্দ্রা সিং বিশলাকে দলে ভিড়িয়ে তার সুফল পাননি আবাহনী অফিসিয়ালরা। উপর্যুপরি ২ হারে কোলকাতা নাইট রাইডার্সের সাবেক ক্রিকেটার মানবিন্দ্রা সিং বিশলাকে ছেড়ে দিয়ে গত পরশু উড়িয়ে এনেছে আবাহনী রনজি ট্রফিতে পশ্চিমবঙ্গের অধিনায়ক মনোজ তিওয়ারিকে। গত পরশু তার রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে আবাহনী। আইপিএলের চলমান আসরে দল না পাওয়ায় ভারতের ওয়ানডে এবং টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটার তিওয়ারির সার্ভিস অবশিষ্ট ম্যাচগুলোতে পাওয়ার আশা করছে আবাহনী। হারের বৃত্ত ভেঙ্গে আজ জয়ে ফেরার পরীক্ষা আবাহনীর। ফতুল্লায় আজ পয়েন্ট তালিকার সর্বনি¤œ দল কলাবাগান ক্রিকেট একাডেমির সঙ্গে লড়বে আবাহনী। আজ বিকেএসপিতে বিগ ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংকের (৬ ম্যাচে ৬ পয়েন্ট) মুখোমুখি হচ্ছে লিজেন্ডস অব রূপগঞ্জ (৬ ম্যাচে ৯ পয়েন্ট)। সুপার লীগের পথে পা বাড়াতে এই ম্যাচটি দু’দলের জন্য গুরুত্বপূর্ণ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন