বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পল্লী বিদ্যুতের অবহেলায় লাইনম্যানের মৃত্যু

শরীয়তপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

অনুমতি নিয়ে পল্লী বিদ্যুতের লাইনবন্ধ করে কাজ করছিল একদল কর্মী। কাউকে কিছু না বলে কাজ চলাকালীন সময়ে লাইন চালু করে দেয়ায় রিন্টু (২৬) নামের এক লাইনম্যানের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে ভেদরগঞ্জ উপজেলার মির্জাপুর গ্রামের সিকদার বাড়ীর পাশে। মৃত লাইনম্যান রিন্টু যশোর জেলার কেশবপুর উপজেলার হদ গ্রামের মৃত ফজলুর রহমান ঢালীর একমাত্র ছেলে। মৃতের সহকর্মী সেজতারাজুল জানান, আমরা প্রতিদিন সকাল ৯টা থেকে লাইন বন্ধ করে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের অনুমোতি নিয়ে প্রতিদিনের মতো আজও শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার মির্জাপুর গ্রামের মাঝদিয়ে প্রবাহিত পল্লী বিদ্যুতের ৩৩ কেভিলাইনের সংস্কার কাজ করছিলাম। বিকেল ৫টার দিকে আমাদেরকে কিছু না বলেই এ লাইনটি চালু করে দেয় ফলে রিন্টু তারে জড়িয়ে ঝুলতে থাকে। আমরা তাকে উদ্ধার করে উপজেলা নির্বাহী অফিসারের গাড়ি করে ভেদরগঞ্জ হাসপাতালে নিয়ে আসি। কর্তব্যরত চিকিৎসক তাকে দেখে মৃত বলে জানায়।
ঘটনাস্থল দিয়ে যাওয়ার সময় দুর্ঘটনার প্রত্যক্ষ সাক্ষী ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাব্বির আহমেদ বলেন আমি ঐ সড়ক দিয়ে শরীয়তপুর থেকে ফেরার সময় ছেলেটিকে তারের সাথে ঝুলতে দেখে গাড়ী থামাই। পরে তার সহকর্মী ও স্থানীয় লোকজনের সহযোগিতায় তাকে উদ্ধার করে আমার ব্যবহৃত সরকারী গাড়ীতে করে হাসপাতালে পাঠাই। নিয়তির নির্মম পরিহাস তাকে বাঁচাতে পারলাম না। এটি নিছক দুর্ঘটনা বললে ভুল হবে। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ এ মৃত্যুর দায় এড়াতে পারবে না। সংবাদ পেয়ে দ্রুত হাসপাতালে ছুটে আসেন ভেদরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. নজরুল ইসলাম। তিনি বলেন ময়নাতদন্ত শেষে লাশ তার স্বজনের নিকট দেয়া হবে। তদন্তে যে বা যারা দোষী প্রমাণীত হবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
পল্লী বিদ্যুতের জেলারেল ম্যানেজার সোহরাব আলী বিশ্বাস এর সাথে কথা বলতে গেলে তিনি জানান ভুল বোঝাবুঝির কারণে এ দুর্ঘটনাটি ঘটেছে। এটা দুঃখজনক, ঘটনার সাথে জড়িত সন্দেহে একজনকে সাথে সাথেই সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনা তদন্তে ৪ সদস্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন পাওয়ার পরে ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন