শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হাফ ভাড়ার দাবিতে ঢাকা কলেজে ছাত্রদের বিক্ষোভ

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া কার্যকরের দাবিতে বিকাশ, ভিআইপি, মিরপুর লিংক, উইনারসহ ২৭টি বাস আটকে বিক্ষোভ করে ঢাকা কলেজের শিক্ষার্থীরা। গতকাল বুধবার বেলা ১২টার দিকে ঢাকা কলেজের শতাধিক শিক্ষার্থী কলেজ ক্যাম্পাসের সামনে বাস আটকিয়ে বিক্ষোভ করেন। তবে শিক্ষার্থীরা বাস আটকালেও কোনো ধরনের ভাংচুরের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। পুলিশ জানিয়েছে, নিউমার্কেট থানার সামনে বাসগুলো নিয়ে যাওয়া হয়। সেখানে থানা পুলিশের হস্তক্ষেপে বাসের মালিকপক্ষের সঙ্গে শিক্ষার্থী এবং কলেজ কর্তৃৃপক্ষের আলোচনার মাধ্যমে পরিস্থিতি স্বাভাবিক হয়।

নিউমার্কেট থানার ওসি মো. আতিকুর রহমান বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণ উপায়েই আন্দোলন করেছে। তাদের হাফ ভাড়ার দাবির বিষয়টি নিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে। বর্তমানে যান চলাচল স্বাভাবিক।

ঢাকা কলেজের প্রিন্সিপাল মোয়াজ্জেম হোসেন মোল্লা বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক। এই রুটের বাসগুলো সরকারি নির্দেশ অমান্য করে হাফ ভাড়া নেয় না। অনেক সময় আমাদের শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করে। তাই শিক্ষার্থীরা প্রতিবাদ করেছে। আমি সব বাস মালিকদের অনুরোধ করব, তারা যেন সরকারি নির্দেশনা বাস্তবায়ন করে শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেন।

ঢাকা কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক জামাল উদ্দীন মাহী বলেন, এই রুটের সব বাস শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেয় না। তাই শিক্ষার্থীরা বিকাশ, ভিআইপিসহ ২০টির বেশি বাস আটকে রাখে। আমরা শিক্ষার্থীদের দাবির সঙ্গে একমত। তবে এ ক্ষেত্রে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন