শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সেমিতে শেখ জামাল ও প্রাইম ব্যাংক

প্রিমিয়ার টি-২০ লিগ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩৮ এএম

ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-২০ ক্রিকেট লিগে সবার আগে সেমিফাইনালে নাম লেখায় শাইনপুকুর ক্রিকেট ক্লাব। গতকাল একই পর্বে তাদের সঙ্গি হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। বৃষ্টির কারণে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের দিবা-রাত্রির ম্যাচটি মাঠে গড়ায়নি। আজ বেলা ১২টায় একই মাঠে অনুষ্ঠিত হবে গাজী গ্রুপ ক্রিকেটার্স ও প্রাইম দোলেশ্বরের মধ্যকার সেই ম্যাচটি। এই ম্যাচে জিতলে কোন হিসাব ছাড়াই শেষ চারে উঠে যাবে গাজী গ্রুপ।
ফাইনালের টিকিটের জন্য আগামীকাল মিরপুরে বেলা ১২টার ম্যাচে শেখ জামাল ও শাইনপুকুর। একই মাঠে সন্ধ্যায় প্রাইম ব্যাংকের প্রতিপক্ষ ‘ডি’ গ্রুপের বিজয়ী দল।
মিরপুরে গতকাল ‘এ’ গ্রুপের ম্যাচে আবাহনী লিমিটেডকে ৪৯ রানে হারিয়ে শেষ চারের টিকিট পায় প্রাইম ব্যাংক। রুবেল মিয়ার (৫৬ বলে ৭৬) ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৭৬ রানের বড় সংগ্রহ গড়ে প্রাইম ব্যাংক। জবাবে এনামুল হকের দলের দুর্দান্ত বোলিং ও ফিল্ডিংয়ে ৯ উইকেটে ১২৭ রানে আটকে যায় মোসাদ্দেক-সাব্বির-আরিফুলদের নিয়ে গড়া আবাহনী। ঘুর্ণী বলে ৩টি করে উইকেট নেন মোহর শেখ ও অলক কাপালি। গতির বলে ২ উইকেট নেন আল-আমিন হোসেন। ব্যাটিং অর্ডারকে প্রায় নিজের কাঁধে বয়ে নিয়ে যাওয়া রুবেল মিয়া হন ম্যাচসেরা।
ওদিকে ফতুল্লার খান সাহেব উসমান আলী স্টেডিয়ামে বৃষ্টির বাধায় দিনের প্রথম ম্যাচ নেমে আসে ৮ ওভারে। তা থেকে উত্তরা স্পোর্টিং ক্লারের বোলার সাজ্জাদ হেসেনের আঘাত সামলে শেখ জামাল দাঁড় করায় ৫ উইকেটে ৭২ রানের সংগ্রহ। ১ ওভারে ৩ উইকেট নেন সাজ্জাদ। রান তাড়ায় ১.২ ওভার খেলার পর আবার বাগড়া দেয় প্রকৃতি। এরপর ৭ ওভারে উত্তরার লক্ষ্য ঠিক হয় ৬৪। কিন্তু ইলিয়াস সানির বাঁ-হাতি স্পিনে ৫ উইকেটে ৫৯ রানে আটকা পড়ে উত্তরা। ম্যাচসেরা ইলিয়াস সানি নেন ১১ রানে ২ উইকেট।
একই মাঠে দিনের আরেক ম্যাচেও জিতেছে আগে ব্যাট করা দল। আগের দিনই ‘সি’ গ্রুপ থেকে শাইনপুকুর সেমিতে উঠে যাওয়ায় কাল লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে মোহামেডানের ৩০ রানের জয়টা অবশ্য হয়ে রইলো কেবল সান্ত¦নার। প্রথমে ব্যাট করে ৩০ রানে ৪ উইকেট হারানো মোহামেডানকে পথে রাখে নাদিফ চৌধুরীর অপরাজিত ৩৪ বলে ৪১ রানের ইনিংস। শেষ দিকে আলাইদ্দন বাবুর ২৩ বলে ৩০ রানের কল্যাণে ৯ উইকেটে ৪৩ রানের লড়াকু সংগ্রহ পায় রাকিবুল হাসানের দল। মোহাম্মদ শহিদ নেন ৩ উইকেট, তবে খরচ করতে হয় ৪০ রান।
জবাবে সাকলাইন সজিব (২/১৫), নাহিদুজ্জামান (২/১৯) ও শাহাদাত হোসেনদের (২/১৮) মিলিত আক্রমণে ৮ উইকেটে মাত্র ১১৩ রান করতে পারে রূপগঞ্জ। অধিনায়ক নাঈম ইসলাম করেন সর্বোচ্চ ২৩ বলে ২৮ রান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন