শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে পটুয়াখালী পৌরসভা নির্বাচনের ভোট গ্রহন শুরু

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:০৩ এএম

সকাল থেকে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্য দিয়ে পটুয়াখালী পৌরসভার নির্বাচনে ভোট গ্রহন শুরু হয়েছে।সকাল থেকে থেমে থেমে বৃষ্টিপাত অব্যাহত থাকায় ভোটারদের উপস্থিতি কম।

এ দিকে প্রশাসনের পক্ষ থেকে ভোট সুষ্ঠু করতে সকল ধরনের কঠোর প্রশাসনিক ব্যবস্থা নেয়া হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে। এদিকে জেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা জানান,নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক আজ সকালে ভোট কেন্দ্রে ব্যালট পেপার পৌছানো হয়েছে। এ ছাড়াও প্রতিটি ভোট কেন্দ্রে ১জন করে মোট ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সহ ১জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।নির্বাচন সুষ্ঠু করতে পর্যাপ্ত পরিমান আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে বলে তিনি জানান।৭ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আ: বারেক হাওলাদার জানান, ভোট কেন্দ্রের নিরাপত্তা ব্যবস্থায় তিনি সন্তুষ্ট,ভোটাররা সুন্দর পরিবেশে তাদের ভোট প্রদান করতে পারছেন।

পটুয়াখালী পৌরসভার মেয়র, ৯ টি ওয়ার্ডের সাধারন আসনের ৯জন কাউন্সিলর ও সংরক্ষিত আসনের ৩ টি পদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের নির্বাচনে মেয়র পদে ৫ জন, সাধারন আসনের কাউন্সিলর পদে ৪৩ জন এবং সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলরপদে ১৩ জন প্রতিদ্বন্দিতা করতে যাচ্ছেন।নির্বাচনে পটুয়াখালী পৌরসভার ৪৫,১৪৪ জন ভোটার ৯টি ওয়ার্ডের ২১ টি কেন্দ্রে ১২৯ টি কক্ষে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত তাদের ভোটাধিকার প্রদান করবেন।

এ দিকে নির্বাচনের শুরুতে ৫ জন মেয়র প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করলেও প্রত্যাহারের নির্দিষ্ঠ সময় অতিবাহিত হওয়ার পরে বর্তমান মেয়র জেলা অওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ডা: মো: শফিকুল ইসলাম এক সংবাদ সম্মেলনে,কেন্দ্রীয় আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকর কাজী আলমগীরের সমর্থনে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন,জেলা চেম্বার অফ কমার্সের সভাপতি ও শহর আওয়ামীলীগের সদস্য মহিউদ্দিন আহমেদকে দলীয় সিদ্ধান্তের বাহিরে নির্বাচন করায় দল থেকে বহিষ্কার করা হলেও তিনি নির্বাচন থেকে সরে যাননি। এ ছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক মেয়র মোসতাক আহমেদ সহ ইসলামী শাসনতন্ত্র অন্দোলনের আ: রহমান নির্বাচনে অংশগ্রহণ করলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী কাজী আলমগীর হোসেনের সাথে জেলা চেম্বার অফ কমার্সের সভাপতি মহিউদ্দিন আহমেদের মধ্যে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন