বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সশস্ত্র বাহিনীর যৌথ অনুশীলন ‘বজ্র আঘাত’ অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

গত ২২ থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চট্টগ্রামের কুতুবদিয়া সংলগ্ন এলাকায় সশস্ত্র বাহিনীর যৌথ সামরিক অনুশীলন এক্সসারসাইজ ‘বজ্র আঘাত’ অনুষ্ঠিত হয়। গত ২৭ ফেব্রুয়ারি তিন বাহিনী প্রধান চুড়ান্ত অনুশীলন পর্যবেক্ষণ করেন এবং এই যৌথ অনুশীলনের মাধ্যমে কাঙ্খিত সফলতা অর্জিত হয়েছে বলে সন্তোষ প্রকাশ করেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলঅ হয়েছে, ভবিষ্যতে আরও বৃহৎ পরিসরে এ ধরনের যৌথ অনুশীলন পরিকল্পনা করা হবে বলে বাহিনী প্রধানরা প্রত্যয় ব্যক্ত করেন। একই সাথে সশস্ত্র বাহিনীকে আরও আধুনিক ও শক্তিশালী করে পর্যায়ক্রমে ফোসের্স গোল-২০৩০ বাস্তবায়নের মাধ্যমে ক্রেডিবল ডিটারেন্স অর্জন করা সম্ভব হবে। এ সময় সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার ও তিন বাহিনীর উর্ধতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
উল্লে­খ্য উদ্ভূত যে কোন পরিস্থিতিতে আন্তবাহিনীর যুদ্ধ কৌশলগত কার্যক্ষমতা বৃদ্ধি, যৌথ অপারেশন পরিকল্পনা সংক্রান্ত সক্ষমতা বৃদ্ধি ও যৌথ পরিমন্ডলে তিন বাহিনীর নেতৃত্ব, নিয়ন্ত্রন ও সমনি¡ত যোগাযোগ ব্যবস্থা সংক্রান্ত সক্ষমতা বৃদ্ধির উদ্দেশ্যে সশস্ত্র বাহিনী বিভাগের তত্তাবধানে ৬দিন ব্যাপী এই যৌথ সামরিক অনুশীলন অনুষ্ঠিত হয়।-আইএসপিআর

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন