বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিমান ভূপাতিতের পরেই এগিয়ে আসে যুক্তরাষ্ট্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

ভারতীয় বিমান বাহিনীর দুটি যুদ্ধবিমান গুলি করে ভূপাতিত করার পরেই দক্ষিণ এশিয়ার পরমাণুশক্তিধর দুই দেশের মধ্যে ভয়াবহ সংঘাত সমাধানে এগিয়ে এসেছে যুক্তরাষ্ট্র। হোয়াইট হাউসের সাবেক এক কর্মকর্তা এমন তথ্য দিয়েছেন। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার আমলের হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা পরিষদের আফগানিস্তান ও পাকিস্তান বিষয়ক সাবেক পরিচালক শামিলা এন. চৌধুরী বলেন, ভারতীয় বিমান বাহিনীর দুটি বিমান গুলি করে যখন পাকিস্তান ভূপাতিত করেছে, তখনই ভারতের আত্মরক্ষার অধিকার আছে বলে যে ভাষ্য দিয়েছিল, তা থেকে সরে এসেছে ওয়াশিংটন। ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
নাম প্রকাশে অনিচ্ছুক ৩ মার্চ, ২০১৯, ১:২১ এএম says : 0
Pakistani air-force has a right to defense to protect its people, no country can say no to that right, even USA. Here it is the Indian air attack that created a counter attack by Pakistan. Pakistan brought down two Indian planes and captured its Pilot proves the quality of Pakistani army and it makes Modi's image laughable in international forum. Kashmiri's are fighting for their independence, we all know that. UN should bring India, Pakistan and Kashmiris in one table of peace resolution for that.
Total Reply(0)
abir ৩ মার্চ, ২০১৯, ১:২২ এএম says : 1
মার্কিন যুক্তরাষ্ট্র পাকিস্তানের কাছে এফ-১৬ বিক্রি করার শর্তগুলোর ভেতর দুটি ছিলো, 'শুধু সন্ত্রাসবাদ নির্মূলেই এফ-১৬ ব্যবহার করা যাবে, কোনো দেশের ওপর আক্রমণে এই বিমান ব্যবহার করা যাবে না'। কিন্তু পাকিস্তান ভারতের উপর সেই বিমান দিয়ে হামলা চালিয়ে শুধু শর্তগুলোই বরখেলাপ করেনি বরং পক্ষান্তরে সন্ত্রাসবাদ সুরক্ষণ করেছে ।
Total Reply(0)
নাম প্রকাশে অনিচ্ছুক ৩ মার্চ, ২০১৯, ১:২২ এএম says : 1
Why US sold this war plane to Pakiatan ?
Total Reply(0)
নাম প্রকাশে অনিচ্ছুক ৩ মার্চ, ২০১৯, ১:২৩ এএম says : 0
আমেরিকা ভাল করেই জানে পাকিস্তান এফ-১৬ এর ক্ষেপণাস্ত্র দিয়ে কোন দেশের বিমান ভুপাতিত করবে। এফ-১৬ থেকে ছোড়া যায় এমন এয়ার-টু-এয়ার ক্ষেপণাস্ত্র টেরোরিস্টদের কোন জঙ্গি বিমান ভুপাতিত করতে পাকিস্তানকে দিয়েছিল আমেরিকা? জঙ্গিদের কাছে কি যুদ্ধ বিমান আছে?
Total Reply(0)
Dr. M Billah ৩ মার্চ, ২০১৯, ১:২৫ এএম says : 0
ভূতের মুখে রাম রাম! পুরো পৃথিবীজুড়ে যুদ্ধাস্ত্র বিক্রির মুল হোতা তো পশ্চিমারাই। তারাই আবার মানবতার সবক দিচ্ছেন।!
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন