বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

পোল্ট্রিখাতে উপমহাদেশের সবচেয়ে বড় আয়োজন কাল শুরু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৯, ৫:৩২ পিএম

আগামীকাল ৫ মার্চ ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে পোল্ট্রিখাতে উপমহাদেশের সবচেয়ে বড় আয়োজন- ১১তম আন্তর্জাতিক শো ও পোল্ট্রি সেমিনারের প্রথম অধ্যায় ‘আন্তর্জাতিক পোল্ট্রি সেমিনার’। ৫ থেকে ৯ মার্চ পাঁচ দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠান মঙ্গলবার হোটেল লা মেরিডিয়ানে সকাল সাড়ে ৯ টায় অনুষ্ঠিত হবে।

উপস্থিত থাকবেন ওয়ার্ল্ড’স পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশনের গ্লোবাল প্রেসিডেন্ট প্রফেসর ড. নিং ইয়াং, ওয়াপসা-বাংলাদেশের সভাপতি শামসুল আরেফিন খালেদ, বিপিআইসিসি’র সভাপতি মসিউর রহমান।

দুপুর ২টায় অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পুষ্টিবিদ, পোল্ট্রি ব্রিডিং ও জেনেটিকসের বিশ্বখ্যাত বিজ্ঞানী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষকদের সাথে গণমাধ্যমের সাংবাদিকদের মতবিনিময়।

উপমহাদেশের পোল্ট্রিখাতের মূল লক্ষ্য হচ্ছে- পোল্ট্রি শিল্পে বিজ্ঞান ও প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে পুষ্টি ও প্রাণিজ আমিষের চাহিদা পূরণ করা। এবারের স্লোগান ‘পোল্ট্রি ফর হেলদি লিভিং’। এই সেমিনারে অংশ নিচ্ছেন ১৫টি দেশের পোল্ট্রি বিজ্ঞানী ও বিশেষজ্ঞরা। ৫ ও ৬ মার্চ এ দু’দিন উপস্থাপিত হবে মোট ৯৯টি সায়েন্টিফিক পেপার। এর মধ্যে ওরাল প্রেজেন্টেশন থাকবে ৪৫ টি এবং পোষ্টার প্রেজেন্টেশন ৫৪ টি।

উল্লেখ্য, সেমিনারে এমন ১৩ জন বিজ্ঞানী ও গবেষক এবার বাংলাদেশে আসছেন যাঁদের ইউরোপ-আমেরিকার অনেক বড় বড় পোল্ট্রি শো’তেও পাওয়া যায়না। ফলে পোল্ট্রির পুষ্টি ও ব্যবস্থাপনা এবং পোল্ট্রি ব্রিডিং ও জেনেটিকস নিয়ে যে কোন প্রশ্নের উত্তর সরাসরি আপনারা তাঁদের কাছ থেকে পাবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন