বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মুখোমুখি বিসিসিআই-আইসিসি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

আইপিএল ইস্যুতে এর পরিপূর্ণ নিয়ন্ত্রণ চায় আইসিসি- ভারতীয় মিডিয়ার এমন খবরের পর পর অস্বস্তি বিরাজ করছে ভারতীয় ক্রিকেট বোর্ডে (বিসিসিআই)। বিসিসিআই এমন পদক্ষেপের বিরুদ্ধে থাকায় তাদের সন্তুষ্ট করতে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে আইসিসি জানালো- আইপিএলে কোনও হস্তক্ষেপ করার পরিকল্পনা নেই বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থার (আইসিসি)।

সম্প্রতি প্রধান নির্বাহীদের সভা হয়েছে আইসিসির। ভারতীয় একটি পত্রিকার খবর অনুযায়ী সেখানে টি-টোয়েন্টি লিগ নিয়ন্ত্রণে একীভূত নীতি মালা প্রণয়নের পক্ষে আইসিসি। এমন খবর ছড়ানোর পর ভারতীয় ক্রিকেট বোর্ডে বিরাজ করতে থাকে অস্বস্তি। পরিস্থিতি পরিষ্কার করতে আইসিসিও নিজেদের অবস্থান জানাতে দ্বারস্থ হয়েছে বিবৃতির। প্রভাবশালী বোর্ড হওয়ায় আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন জানালেন, আইপিএল নিয়ন্ত্রণের কোনও ইচ্ছা নেই আইসিসির, ‘ভারতে মিডিয়া রিপোর্টে বলা হচ্ছে আইসিসি আইপিএলের ওপর কর্তৃত্ব করার পরিকল্পনা করছে- এমন খবর সত্য নয়। আর ঘটনাও এমন নয়। আমরা ভাগ্যবান যে আমরা কিছু অসাধারণ টি-টোয়েন্টি লিগ পেয়েছি, যার মাঝে আইপিএল অন্যতম। সারা বিশ্বে এর পরিচালনায় আইপিএল সেরা মান বজায় রেখে চলেছে। তাই আইসিসি একটি ওয়ার্কিং গ্রুপ করেছে যারা এই মান ধরেই নতুন নীতি মালা প্রণয়নে কাজ করবে।’

তিনি আরও জানিয়েছেন, বিশ্বে লিগগুলো যেন একটা ন্যুনতম মান বজায় রাখে সেই লক্ষ্যেই একটা নিয়মের খসড়া তৈরি করেছে তারা। মূলত প্লেয়ার রিলিজ ও অবৈধ লিগ বন্ধেই জুনের ২০১৮ সালে সদস্য দেশগুলোর আবেদনে এমন পরিকল্পনা হাতে নেয় তারা। লিগগুলো পুরোপুরি নীতি মালার তোয়াক্কা করে না বলেই এ নিয়ে উদ্বেগ জানিয়েছিলো অনেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন