ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ২০ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নারী উদ্যোক্তাদের পাশে রয়েছে নেদারল্যান্ড

পাবনায় রাষ্ট্রদূত হ্যারী ভেরিউজ

পাবনা থেকে স্টাফ রিপোর্টার: | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হ্যারী ভেরিউজ বলেছেন, বাংলাদেশ অর্থনৈতিকভাবে অনেক দূর এগিয়েছে। এদেশের ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের পাশে রয়েছে নেদারল্যান্ড। সকলের সম্মিলিত প্রচেষ্টা থাকলে বাংলাদেশ আরো অনেক দূরে এগিয়ে যাবে। নারীরা অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে উল্লেখ করে এই রাষ্ট্রদূত বলেন, মহান স্বাধীনতার পর থেকে নেদারল্যান্ড বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হিসেবে আছে এবং সেই ধারা অব্যাহত থাকবে। গতকাল মঙ্গলবার দুপুরে পাবনা শহরের আরমান সেন্টারে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে তিনি এ কথা বলেন। পরে শহরের দোয়েল কমিউনিটি সেন্টার চত্ত¡রে নারী উদ্যোক্তাদের নিয়ে আয়োজিত ৫ দিনব্যাপি ‘মাইডাস এসএমই ট্রেড ফেয়ার’ ফিতা কেটে উদ্বোধন করেন নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হ্যারী ভেরিউজ।
এ সময় স্কয়ার গ্রুপের পরিচালক ও মাইডাস চেয়ারম্যান অঞ্জন চৌধুরী পিন্টু, নেদারল্যান্ডের ডেপুটি কমিশনার মিজ আঁকি ওকামা, ইস্পাহানি গ্রুপের চেয়ারম্যান জাহিদা ইস্পাহানি, মাইডাস বোর্ডের পরিচালক পারভীন মাহমুদ, পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাসসহ অন্যরা উপস্থিত ছিলেন। উদ্বোধনের পর অতিথিরা বিভিন্ন স্টল ঘুরে দেখেন। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আয়োজকরা জানান, রাজধানী এবং বিভাগীয় শহরের বাইরে এবারই প্রথম এ মেলা জেলা শহরে আয়োজন করা হয়েছে। স্কয়ার গ্রুপের সহযোগিতায় আয়োজিত মেলায় পাবনা, যশোর ও ঢাকার মোট ৩১টি স্টলে নারী উদ্যোক্তাদের বিভিন্ন পণ্য প্রদর্শন ও বিক্রি করা হচ্ছে। মেলাতে পারিবারিক ব্যবহার্য প্রায় সকল ধরণের পণ্য পাওয়া যাবে বলে জানান আয়োজকরা। নারী উদ্যেক্তাদের তৈরী আকর্ষণীয় পোশাক, কসমেটিকস ব্যাগ, খেলনা, ঘর সাজোনো সামগ্রী ও মুখরোচক খাবার সামগ্রী পাওয়া যাবে। সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত এই মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। প্রতিদিন মেলা প্রাঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মেলা শেষ হবে ৯ই মার্চ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন