ঢাকা, শুক্রবার ২১ জুন ২০১৯, ৭ আষাঢ় ১৪২৬, ১৭ শাওয়াল ১৪৪০ হিজরী।

শিক্ষাদিক্ষা

এবার নোবিপ্রবি’তে “হাসিমুখ”

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ১০:৫৭ এএম

‍“মেধাবীরা হাসলে, হাসবে বাংলাদেশ” এই প্রতিপাদ্য কে সামনে রেখে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) পথচলা শুরু করেছে “হাসিমুখ” পরিবার। হাজারো চড়াই উতরাই পার করে একজন শিক্ষার্থী ভর্তি হয় পাবলিক বিশ্ববিদ্যালয়ে। এখানে যেমন রয়েছে উচ্চবিত্ত পরিবারের সন্তান, তেমনি রয়েছে অনেক দুর্বল পরিবারের সন্তান।

অর্থাভাবে কখনো না খেয়ে, কখনো পায়ে হেঁটে পড়াশোনা চালাতে হয়, আবার কখনো সেমিস্টার এর ফি দিতে হিমশিম খেতে হয় কিছু শিক্ষার্থীকে। অন্যরা যখন মাস শেষে বাড়ি থেকে টাকা আসার সময় গুনে, তারা তখন চিন্তা করে- বাসায় টাকা পাঠাতে হবে, কীভাবে পাঠাবো?

এতোকিছুর পরেও হাসিমুখেই পথ চলে প্রতিনিয়ত। প্রতিদিনই বন্ধু মহলে নতুনভাবে মানিয়ে নিতে শিখে যায় নিজেকে। অথচ বুঝতে দেয় না নিজের দুর্বলতাগুলো।

এমনই শিক্ষার্থীদের খুঁজে বের করে তাদের পাশে দাঁড়ানোর জন্য "হাসিমুখ" এর এই অগ্রযাত্রা। যাদের লক্ষ্য হলো সুন্দর আগামীর জন্য মেধাবীদেরকে গড়ে তোলা। তাদের মুখে হাসি ফুটানো।

“হাসিমুখ” এর বর্তমান প্রেসিডেন্ট সৈয়দ জিয়া উদ্দিন আমেরিকায় এবং জেনারেল সেক্রেটারি মোঃ এনামুল হক(ইমন) মালয়েশিয়ায় উচ্চশিক্ষারত রয়েছেন। তারা দু'জনই বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর প্রাক্তন ছাত্র।

উল্লেখ্য, গত ১৬ ই নভেম্বর, ২০১৮ সালে বিদেশে অধ্যয়নরত বুয়েট ও ঢাকা বিশ্ববিদ্যালয় কয়েকজন প্রাক্তন শিক্ষার্থীর উদ্যোগে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে “হাসিমুখ” সংগঠন। বর্তমানে ১২ টি পাবলিক বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজে এর কার্যক্রম চলমান রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন