বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় ইজতেমার নামে বিভ্রান্তিকর প্রচারণার প্রতিবাদে সংবাদ সম্মেলন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ৩:২৭ পিএম | আপডেট : ৪:৪৯ পিএম, ৬ মার্চ, ২০১৯

রূপসায় অনুষ্ঠিতব্য খুলনা জেলা ইজতেমার নামে ভ্রান্ত মাওলানা সাদ অনুসারীদের পক্ষ থেকে প্রচারিত বিভ্রান্তিকর প্রচারণার প্রতিবাদে বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
উলামায়ে কেরামও আলমী শুরার সাথীগনের পক্ষ থেকে খুলনা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন (মুফতি) আবদুল্লাহ ইয়াহিয়া।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত বছর পহেলা ডিসেম্বর বিশ্ব ইজতেমা মাঠে ওয়াসিফ ও নাসিমের নেতৃত্বে তার পোষ্য বাহিনী নিরীহ তাবলীগের সাথী ও আলেম উলামাদের উপরে নির্মম ও বর্বরোচিত হামলা চালিয়ে সহরাধিক সাথীকে আহত করে; যাতে পঙ্গুত্ব বরণ করেছে সহ¯্রাধিক সাথী। মানববেতর জীবন যাপন করছেন পঙ্গু সাথীরা। যা তাবলীগের ইতিহাসে কলঙ্কিত অধ্যায়। সেই হামলাকারীদের একটি গ্রুপ আগামী ১৪, ১৫ ও ১৬ মার্চ খুলনার রূপসা থানাধীন জাবুসায় নির্মানাধীন ফারুক জুটমিল চত্বরে খুলনা জেলা ইজতেমার নামে একটি বিভ্রান্তিকর অনুষ্ঠানের আয়োজন করছে। যা তাবলীগ জামাতের চলমান সংকটকে তীব্র থেকে তীব্রতর করবে।

তিনি আরো বলেন, মাওলানা সাদ সাহেবের কোরআন সুন্নাহ বহির্ভুত কিছু বিভ্রান্তিকর ও আপত্তিজনক বক্তব্যের কারণে ভারতের দারুল উলুম দেওবন্দসহ সারা বিশ্বের আহলে হক উলামায়ে কেরাম তার বিপক্ষে এবং কোরআন ও সুন্নাহ’র পক্ষে অবস্থান নিতে বাধ্য হয়েছেন।

তিনি বলেন, উপরোক্ত কারণে খুলনা জেলার সর্বস্তরের উলামায়ে কেরাম, তাবলীগের সাথী ও সাধারন ধর্মপ্রাণ মুসলমানদের সাথে রূপসার ভ্রান্ত মতবাদের ইজতেমার সাথে কোন সম্পর্ক নেই। এটা পথভ্রষ্ট ও ভ্রান্ত সাদপন্থীদের তথাকথিত ইজতেমা। খুলনার ইমাম ও আলেমগনের সর্বসম্মত সিদ্ধান্ত তারা উক্ত ইজতেমায় অংশ গ্রহন করবে না। তাই খুলনাসহ পার্শ্ববর্তী এলাকার ধর্মপ্রাণ মুসলমানদেরও ওইসব পথভ্রষ্ট ও ভ্রান্ত মতবাদীদের থেকে দুরে থাকার আহ্বান জানানো যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Muhammad Saidur Rahman ৬ মার্চ, ২০১৯, ৪:০৮ পিএম says : 0
EITA EKHONI BONDHO KORUN ......
Total Reply(0)
مولانا بلال شريف ৬ মার্চ, ২০১৯, ৪:১১ পিএম says : 0
جاءالحق وزهق الباطل ان الباطل كان زهوقا 1 العلاماء ورثت الانبياء 2 3 হক্কানি উলামা মাশায়েক দের ছাড়া কোন তাবলিগ চলবে না।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন