বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পীরগাছায় সুধী সমাবেশে তোপের মুখে মৎস্য কর্মকর্তা

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ৬:৫১ পিএম

রংপুরের পীরগাছায় মৎস্য অভয়াশ্রম লীজ নেয়ার মিথ্যা গুজব ছড়িয়ে মাছ ধরার ঘটনা নিয়ে সুধী সমাবেশে তোপের মুখে পড়েন জেলা ও উপজেলা মৎস্য কর্মকর্তা। মঙ্গলবার বিকেলে স্থানীয় মৎস্য বিভাগের কর্তারা অভয়াশ্রম এলাকায় সুধী সমাবেশ করতে গেলে এঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শিরা জানায়, উপজেলার একমাত্র মৎস্য অভয়াশ্রম কান্দি ইউনিয়নের মাসান কুড়া নদীতে ৬/৭ মাস আগে সরকারিভাবে বিভিন্ন দেশীয় প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়। মাছের পোনাগুলো বড় হতে না হতেই স্থানীয় প্রভাবশালী একটি মহল মৎস্য অভয়াশ্রমটি দখলের পায়তারা চালাতে থাকে। তারা কয়েক দিন আগে অভয়াশ্রমটি লীজ নিয়েছেন বলে মিথ্যা প্রচারণা চালিয়ে মাছ ধরে এবং অভয়াশ্রমের চারদিকে স্থাপন করা সীমনা পিলার, কাটা তারের বেড়া ও রিং তুলে নিয়ে যায়। এঘটনায় এলাকাবাসী সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ করেন। ওই অভিযোগের বিষয়ে কোন প্রকার পদক্ষেপ গ্রহন না করে মঙ্গলবার উপজেলা মৎস্য বিভাগের আয়োজনে সুধি সমাবেশ করতে যান রংপুরের জেলা মৎস্য কর্মকর্তা বরুণ চন্দ্র বিশ্বাস, পীরগাছা উপজেলা নির্বাহী অফিসার ফাউজুল কবির, উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাহবুবার রহমান। সমাবেশ চলাকালে স্থানীয় জনসাধারন উপস্থিত মৎস্য কর্মকর্তাদের নিকট গিয়ে লীজ নেয়ার গুজব ছড়িয়ে মাছ ধরে নিয়ে যাওয়ার বিষয়ে কোন প্রকার পদক্ষেপ গ্রহন না করার বিষয়ে জানতে চান। এসময় মৎস্য কর্মকর্তারা বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করলে উভয় পক্ষের মধ্যে বাকবিন্ডার সৃষ্টি হয়।
এব্যাপারে জেলা মৎস্য কর্মকর্তা জানান, সমাবেশে বাকবিন্ডার কোন ঘটনা ঘটেনি। লীজ নেয়ার মিথ্যা গুজব ছড়িয়ে অভয়াশ্রমের মাছ ধরে নিয়ে যাওয়ার বিষয়ে শুনেছেন। তিনি অভয়াশ্রমটি রক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন