ঢাকা, সোমবার ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬, ২০ শাওয়াল ১৪৪০ হিজরী।

শিক্ষাদিক্ষা

কলেজ টিসি ও ভর্তি বাতিলের সময় বৃদ্ধি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ৮:০৪ পিএম

একাদশ শ্রেণির ভর্তি বাতিল ও টিসি (বদলি সনদ) নেয়ার সময় দ্বিতীয় দফা বৃদ্ধি করা হয়েছে। ফলে অনলাইন আবেদনের মাধ্যমে ৬ মার্চ থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এ কার্যক্রম চলবে। গত বুধবার ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর হারুন অর রশিদ সাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বোর্ডের অধীনে ২০১৮-১৯ শিক্ষা বর্ষে ভর্তি হওয়া একাদশ শ্রেণির ভর্তি হওয়া শিক্ষার্থী, অভিভাবক ও প্রতিষ্ঠান প্রধানদের আবেদনের প্রেক্ষিত দ্বিতীয় ধাপে সময় বাড়ানো হয়েছে। নতুন সময় অনুযায়ী ৬ মার্চ থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত একাদশ শ্রেণির শিক্ষার্থীরা বিভাগ, শিফ্ট, ভার্সন, ভর্তি বাতিল, কলেজ পরিবর্তন ও ছবি পরিবর্তন করতে পারবে।

ঢাকা শিক্ষা থেকে জানা গেছে, গত ডিসেম্বরের মাঝামাঝি সময়ে অনলাইনে টিসি, ভর্তি বাতিলসহ একাদশ শ্রেণির বিভিন্ন সংশোধনীর সময় দেয়া হয়। এ কার্যক্রম শেষ করতে ৩১ জানুয়ারি পর্যন্ত সময় শেষ হয়। বর্তমানে নতুন করে আবারো ১৫ এপ্রিল পর্যন্ত সময় দেয়া হয়েছে।

জানতে চাইলে ঢাকা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর হারুন অর রশীদ বলেন, নতুন করে আবারো একাদশ শ্রেণির শিক্ষার্থীদের টিসি, ভর্তি বাতিলসহ সংশোধনীর জন্য সময় দেয়া হয়েছে। সংশ্লিষ্টদের সুপারিশের ভিত্তিতে সময় বাড়ানো সিদ্ধান্ত নেয়া হয়।

তিনি বলেন, এসব কার্যক্রমের জন্য বিগত সময়ে দেড় মাস সময় দেয়া হলেও অনেকে তা করতে পারেনি। অনেকে বিভিন্ন সমস্যার বিষয় উল্লেখ করে আমাদের কাছে আবেদন করেছেন। তাদের সুবিধার কথা বিবেচনা করে দ্বিতীয় ধাপে সময় বাড়ানো হয়েছে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন