বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তান ও ভারতের মধ্যে প্রচন্ড সংঘর্ষ

জম্মু ও কাশ্মীরের রাজৌরি সীমান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের রাজৌরি সীমান্তে ভারত ও পাকিস্তানের মধ্যে প্রচন্ড সংঘর্ষ চলছে বলে জানা গেছে। ভারতের অভিযোগ, গতকাল বুধবার সকালে পাকিস্তানি সৈন্যরা নতুন করে হামলা চালিয়েছে। এরপর ভারত হামলার জবাব দিলে দু’পক্ষের মধ্যে দুপক্ষের মধ্যে তুমুল গোলা-গুলি বিনিময় শুরু হয়। খবর এনডিটিভি, ইকোনমিক টাইমস।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দর আনন্দের বরাত দিয়ে খবরে বলা হয়, সকাল সাড়ে ১০টার দিকে পাকিস্তানের সৈন্যরা নিয়ন্ত্রণ রেখা (এলওসি) অতিক্রম করে জম্মু ও কাশ্মীরের সীমান্তবর্তী জেলা রাজৌরিতে হামলা চালায়। তারা নওশেরা ও সুন্দেরবানী সেক্টরের নিয়ন্ত্রণ রেখায় গোলা নিক্ষেপ করে এবং গুলি চালায়। ভারতীয় বাহিনী এর কড়া জবাব দেয়। বুধবার বিকেলে শেষ খবর পাওয়া পর্যন্ত গোলাগুলি অব্যাহত ছিল।
ভারতের সেনাবাহিনীর বরাত দিয়ে খবরে বলা হয়েছে, পাকিস্তানি সৈন্যরা ভারী গোলা ও হালকা অস্ত্রের গুলিবর্ষণ করে। ভারতীয় সেনারা এর পাল্টা জবাব দিয়ে চলেছে। ফলে দু’পক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলি চলছে।
এদিকে, এই ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ইতিমধ্যেই রাজৌরি ও পুঞ্চ জেলার নিয়ন্ত্রণরেখায় থেকে পাঁচ কিলোমিটার দ‚রে সব স্কুল এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান তাৎক্ষণিক বন্ধ করে দেয়া হয়।
ভারতীয় বাহিনীর দাবি, এ নিয়ে একদিনের মধ্যে ষষ্ঠবারের মতো পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলে, মাত্র ১০ ঘণ্টার ব্যবধানে আবারও সীমান্তরেখা অতিক্রম করল পাকিস্তান সেনারা। এর আগে গতকাল বুধবার ভোর সাড়ে ৪টায় কাশ্মীরের রাজৌরি নিয়ন্ত্রণরেখা বরাবর হামলা করে তারা। এতে ভারতীয় এক সেনা আহত হয় বলে প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করে। পাকিস্তান তাদের উস্কানিম‚লক কর্মকান্ড অব্যাহত রেখেছে বলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র দাবি করেন। তবে পাকিস্তানের পক্ষ থেকে এ ব্যাপারে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Omar Ali ৭ মার্চ, ২০১৯, ২:২৩ এএম says : 0
পারমানবিক দুই শক্তির মধ্য যুদ্ধ হলে উভয়ের ধ্বংস নিশ্চিত।
Total Reply(0)
A H Javed Mizi ৭ মার্চ, ২০১৯, ২:২৪ এএম says : 0
যুদ্ধে কখনো কোন দেশের শান্তি আসে না, যা আসে সেটা হচ্ছে সেই দেশের গরিবী, খুদা ও অর্থনীতিক মন্দা।
Total Reply(0)
Saiful Islam ৭ মার্চ, ২০১৯, ২:৩৭ এএম says : 0
মোদীসহ ভারতীয় যুদ্ধের উস্কানি দাতা মিডিয়া কর্মীদের ইমরান খানের কাছে রাজনৈতিক শিক্ষা নেওয়া খুব জরুরি! কারণ খান হামলার আগে পরে একই কথাবার্তা বলে আসছে যুদ্ধ সমাধান না সংলাপের মাধ্যমে কাশ্মীর ইস্যু সমাধান সম্ভব!
Total Reply(0)
MD Mannan ৭ মার্চ, ২০১৯, ৩:১১ এএম says : 0
কাশ্মীর স্বাধীন হবেই, ইনশাআল্লাহ।
Total Reply(0)
Mohammed Kowaj Ali khan ৭ মার্চ, ২০১৯, ৭:৫০ এএম says : 0
War meaning Is Death. we don't wants Any war but Kashmir must free from India and Pakistan. Kashmir must have they're freedom. INSAALLAH.
Total Reply(0)
মোহাম্মদ আব্দুস সালাম ৭ মার্চ, ২০১৯, ৭:৫২ এএম says : 0
ভারতকে বলছি কাশ্মিরকে স্বাধীনতা দিতে আপনাদের এত কষ্ট কেন। মানেনা রাখবেন জোরজবর দখল করে বেশি দিন টিকে থাকা যায়না। পাকিস্তান এবং বাংলাদেশের বিষয়টি একবার ভেবে দেখুন তাহলে সব কিছু আপনাদের পরিষ্কার হয়ে যাবে। পাকিস্তানারা বাংলাদেশকে কি নি্র্যাতনই না করেছে। তারা কি পারছে টিকে থাকতে? পারেনি। কাজেই আপনারাও পারবেন না। একদিন না একদিন কাশ্মিরকে স্বাধীনতা দিতেই হবে। যদি কাশ্মিরকে স্বাধীনতা দিতেই হয় তাহলে কেন এত মায়ের বুক খালী করছেন। এর কোন জবাব কারো নিকট আছে। সবাই মিলেমিশে বসবাস করি দেখবেন তাতে অনেক শান্তি আসবে।
Total Reply(1)
nasir ১১ মার্চ, ২০১৯, ১০:৩৮ এএম says : 4
hello bro.i suggest u looks real historical record.

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন