শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

খুলনায় আ.লীগের অভ্যন্তরীণ কোন্দল

চেয়ারম্যান পদে বিদ্রোহী ২৫ জন

আবু হেনা মুক্তি | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম | আপডেট : ১২:২০ এএম, ৭ মার্চ, ২০১৯

খুলনায় আওয়ামী লীগের প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগ। ৯টি উপজেলায় উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত ৯ জন প্রার্থীর বিপরীতে বিদ্রোহী প্রার্থী হয়েছেন ২৫ জন।
পঞ্চম উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনের চতুর্থ ধাপে খুলনা জেলার উপজেলাগুলোতে মোট ৩৪ জন চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন। খুলনার বটিয়াঘাটা উপজেলা ছাড়া আর সব উপজেলাতেই রয়েছে বিদ্রোহী প্রার্থী। ফলে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত অনেকেই রয়েছেন শঙ্কায়।
খুলনা জেলার নয়টি উপজেলায় চেয়রম্যান পদে ৩২ জন এবং পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬০ জন ও মহিলা ভাইস চেয়রম্যান পদে ৩৮ জন সহ মোট ১৩০ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, পাইকগাছায় চেয়রম্যান পদে ৪ জন এবং পুরুষ ও মহিলা ভাইস চেয়রম্যান পদে ১০ জন, কয়রায় চেয়রম্যান পদে ৩ জন এবং পুরুষ ও মহিলা ভাইস চেয়রম্যান পদে ১৫ জন, দাকোপে চেয়ারম্যান পদে ৩ জন এবং পুরুষ ও মহিলা ভাইস চেয়রম্যান পদে ৪ জন, বটিয়াঘাটায় চেয়রম্যান পদে আওয়ামী লীগ মনোনিত বর্তমান উপজেলা চেয়ারম্যান মো.আশরাফুল আলম খান একক প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিয়েছেন। এ আসনে বিনা প্রতিদ্ব›িদ্বতায় তিনি নির্বাচিত হতে যাচ্ছেন। ডুমরিয়ায় চেয়ারম্যান পদে ৫জন এবং পুরুষ ও মহিলা ভাইস চেয়রম্যান পদে ১৪ জন, ফুলতলায় চেয়াম্যান পদে ৪ জন এবং পুরুষ ও মহিলা ভাইস চেয়রম্যান পদে ১০ জন, রূপসায় চেয়ারম্যান পদে ৫ জন এবং পুরুষ ও মহিলা ভাইস চেয়রম্যান পদে ১১ জন, দিঘলিয়ায় চেয়ারম্যান পদে ৩ জন এবং পুরুষ ও মহিলা ভাইস চেয়রম্যান পদে ১০ জন এবং তেরখাদা উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন এবং পুরুষ ও মহিলা ভাইস চেয়রম্যান পদে ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
সিনিয়র জেলা নির্বাচন অফিসার এম মাজহারুল ইসলাম জানান, খুলনার বটিয়াঘাটা উপজেলাতেই শুধুমাত্র একজন প্রার্থী উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন। তিনি হলেন বর্তমান চেয়ারম্যান আশরাফুল আলম খান (আওয়ামী লীগ মনোনীত)।
এছাড়া দাকোপ, ডুমুরিয়া ফুলতলা, পাইকগাছা, কয়রা, রূপসা, তেরখাদা ও দিঘলিয়া উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছাড়াও রয়েছে স্বতন্ত্র পদে আওয়ামী লীগের অন্য প্রার্থী (আওয়ামী লীগ বিদ্রোহী), জাতীয় পার্টিরসহ বিভিন্ন দলের প্রার্থীরা প্রতিদ্ব›িদ্বতা করছেন।
বিদ্রোহীদের বিষয়ে খুলনা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী বলেন, কেন্দ্র থেকেই বিষয়টি ওপেন করে দেওয়া হয়েছে। কারণ ভোটের অধিকার সবারই রয়েছে। আমরা চাই সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হোক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন