শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাসূল সা.-এর উত্তম চরিত্র অনুসরণ করে চরিত্রবান সমাজ গঠন সম্ভব

তিলাওয়াত হামদ ও নাতে শুরু তিনদিনের সুন্নী ইজতেমা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

ঘুষ, দুর্নীতি, সন্ত্রাস ও বিশৃঙ্খলমুক্ত সুন্দর সমাজ গঠনে আমাদের সর্বশ্রেষ্ঠ প্রিয় নবী (সা.) এর সুন্নত অনুসরণ অপরিহার্য। আজীবন তাঁর সুন্নাত হুবহু অনুসরণ করে মানবিক ম‚ল্যবোধ ও উত্তম চরিত্র গঠন সম্ভব। আর তা একে একে সবার মাঝে ছড়িয়ে দিতে পারলেই সমাজে শান্তি ফিরে আসবে। 

গতকাল বুধবার রাজধানীর আশকোনায় হজক্যাম্প সংলগ্ন সিভিল এভিয়েশনের বিশাল ময়দানে বিশ্বব্যাপী অরাজনৈতিক ও দ্বীনি সংগঠন দাওয়াতে ইসলামীর তিনদিনের সুন্নী ইজতেমার প্রথম দিনে ওলামা মাশায়েখ এসব কথা বলেন।
সকাল ১০টায় কোরআন তেলাওয়াত ও নাতের মধ্যদিয়ে শুরু হয়েছে তিনদিনের ইজতেমা। নিশ্চিদ্র নিরাপত্তা শুরু হওয়ায় ইজতেমায় সারাদেশ থেকে হাজার-হাজার মুসল্লি জমায়েত হয়েছেন। বিদেশ থেকেও এসেছেন মুসল্লিরা। প্রথমদিনেই সিভিল এভিয়েশনের বিশাল মাঠ ছিল কানায় কানায় প‚র্ণ। তিলাওয়াত করে ইজতেমার আনুষ্ঠানিক সূচনা করেন ক্বারী হাফেজ মোহাম্মদ সাইফুল ইসলাম আত্তারী। এবং নাতে রাসুল (সা.) পরিবেশন করেন মোহাম্মদ শোয়েব আত্তারী।
হামদ ও নাতের পর প্রথমদিনের বিষয় ভিত্তিক বয়ান করেন মুবাল্লিগ জাকির আত্তারী, লজ্জাশীলতার বরকত ও লজ্জাহীনতার ক্ষতি সমূহ নিয়ে সারগর্ভ আলোচনা করেন মুবাল্লিগ আল ফেসানী আত্তারী। ইজতেমায় আদব-কায়দা, সালাম ও মুসাফাহার সুন্নাতসমুহ, আযান, অযু, নামাজের হুকুম আহকাম শেখানো হয়। আলোচনা করেন মুবাল্লিগ মহাম্মদ মসউদ আত্তারী। আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিনেও চলবে কোরআন-হাদিসের উপর বিষয়ভিত্তিক আলোচনা, জিকির মীলাদ ও দোয়া। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন