ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ব্যবসা বাণিজ্য

আন্তর্জাতিক পোল্ট্রি প্রদর্শনীতে ‘ইনডেক্স এগ্রো’

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৯, ৬:৪১ পিএম

রাজধানীতে আন্তর্জাতিক পোল্ট্রি প্রদর্শনীতে উদ্ভাবনী পন্য এবং সেবা নিয়ে অংশগ্রহন করছে দেশীয় কৃষিভিত্তিক ব্যবসায় প্রতিষ্ঠান ইনডেক্স এগ্রো গ্রুপ। ওয়ার্ল্ড’স পোল্ট্রি সায়েন্স অ্যসোসিয়েশনের আয়োজনে পোল্ট্রি সেক্টরের বিকাশে সহায়তা করার লক্ষ্যে বৃহস্পতিবার (৭ মার্চ) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় শুরু হয়েছে আন্তর্জাতিক প্রদর্শনীর একাদশ আয়োজন।

মেলায় ইনডেক্স এগ্রো গ্রুপের এক্সিবিশন বুথটি উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মাহিন মাজহার। উদ্বোধনকালে তিনি প্রতিষ্ঠানটির ভবিষ্যৎ পরিকল্পনা এবং পোল্ট্রি খাতে ইনডেক্স এগ্রো গ্রুপের অবদান সম্পর্কে উল্লেখ করেন।

সাম্প্রতিক সময়ে তার প্রতিষ্ঠানের প্রযুক্তিগত উন্নয়ন ও অর্জিত সাফল্য সম্পর্কে মাহিন মাজহার বলেন, সাম্প্রতিক সময়ে আমরা হ্যচারী ও নার্সারীতে ব্যবহারের জন্য ৪২ শতাংশ প্রোটিন সমৃদ্ধ শূণ্য দশমিক ৫ মি মি সুপার কনসেন্ট্রেট নার্সারী ফিড বাজারজাত করছি। এছাড়া পাবদা, গুলশা, শিং ও মাগুড় মাছের জন্য বিশেষায়িত খাবার উন্নয়ন করেছি এবং তা বাজারজাত করা হচ্ছে। ব্রয়লার ও লেয়ার ফিডের পাশাপাশি সোনালী ফিডের উল্লেখযোগ্য উন্নয়ন করা হয়েছে।

স্বয়ংক্রিয় লেয়ারপ্ল্যান্ট, ভাসমান মাছের খাবার তৈরির জন্য ১০ মে. টন/ঘণ্টা ক্ষমতাসম্পন্ন নতুন প্ল্যান্ট বসানো হয়েছে। ফিডের গুণগত মান তাৎক্ষণিক সঠিকভাবে নির্ধারনের জন্য এবং মান অব্যাহত রাখার লক্ষ্যে আমাদের ল্যাবে অত্যাধুনিক ঘওজ মেশিন সংযোজন করা হয়েছে।

ইনডেক্স এগ্রো গ্রুপ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. মামুনুর রশিদ এফসিএমএ এবং উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন