মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইউরো টি-টোয়েন্টি লিগ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১২:০৭ এএম

এতদিন শুধু এককভাবেই ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক- টি-টোয়েন্টি লিগ আয়োজন করতে দেখা গেছে বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ডকে। এবার দেখা যাবে যৌথ ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ। ইউরোপিয়ান এই টি-টোয়েন্টি লিগের ঘোষণা দিয়েছে স্কটল্যান্ড, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস। নতুন এই টি-টোয়েন্টি লিগ শুরু হবে আগামী ৩০ আগস্ট। চলবে ২২ সেপ্টেম্বর পর্যন্ত। যেখানে অংশ নেবে তিনটি দেশের মোট দুটি করে ফ্র্যাঞ্চাইজি। সেমিফাইনাল, ফাইনালসহ ম্যাচ হবে মোট ৩৩টি। প্রতিটি ফ্র্যাঞ্চাইজিতে কমপক্ষে নয়জন স্থানীয় ক্রিকেটার থাকতে হবে, আর বিদেশি খেলোয়াড় থাকবে সর্বোচ্চ সাতজন। আর প্রতি একাদশে কমপক্ষে ছয়জন স্থানীয় ক্রিকেটারকে খেলানো বাধ্যতামূলক। আয়ারল্যান্ড থেকে যে দুটি ফ্র্যাঞ্চাইজি খেলবে তারা হলো বেলফাস্ট ও ডাবলিন। স্কটল্যান্ডের এডিনবরা ও গ্লাসগো। নেদারল্যান্ডসের দুই ফ্র্যাঞ্চাইজির নাম অবশ্য এখনো ঘোষণা করা হয়নি।

ক্রিকেট স্কটল্যান্ডের প্রধান নির্বাহী ম্যালকম ক্যানন বলেছেন, ‘জাতীয় দলে প্রতিভাবানদের উন্নতিতে উচ্চমানসম্পন্ন দলগুলোর সঙ্গে বেশি ম্যাচ খেলার সুযোগ ক্রিকেট স্কটল্যান্ড সব সময়ই খুঁজে এসেছে। আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডসের সঙ্গে ছয় দলের ইউরোপিয়ান লিগের প্রস্তাবনা স্কটিশ ক্রিকেটারদের উন্নতির দারুণ একটা সুযোগ।’

নতুন এই টি-টোয়েন্টি লিগ নিয়ে উচ্ছাস প্রকাশ করেছেন ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রোম এবং নেদারল্যান্ডস ক্রিকেটের চেয়ারম্যান বেটি টিমারও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন