ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

খেলাধুলা

পাকিস্তান দলে ফিরলেন উমর আকমল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১০:১০ পিএম

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে পাকিস্তান দলে ফিরলেন অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান উমর আকমল। দুই বছরেরও বেশি সময় পর তিনি ফিরেছেন দলে। এই সিরিজে একসঙ্গে ৬ খেলোয়াড়কে বিশ্রাম দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ২২ মার্চ সংযুক্ত আরব আমিরাতের শারজায় শুরু হওয়া ওয়ানডে সিরিজে বিশ্রাম পাওয়া খেলোয়াড়দের মধ্যে রয়েছেন নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদও। তার অনুপস্থিতিতে পাকিস্তান দলকে নেতৃত্ব দেবেন শোয়েব মালিক। দলের প্রধান নির্বাচক ইনজামাম উল হক জানান, অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজে ৬ জন ক্রিকেটারকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। বিশ্রামে যাওয়া খেলোয়াড়রা হলেন- সরফরাজ আহমেদ, বাবর আজম, শাহীন শাহ আফ্রিদি, ফাখর জামান, শাদাব খান এবং হাসান আলি।

 

উমর আকমল সর্বশেষ ২০১৭ সালের জানুয়ারিতে এই অস্ট্রেলিয়ার বিপক্ষেই অ্যাডিলেডে ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। এরপর তিনি দল থেকে বাদ পড়ে ফের ফিরলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজেই। শুধু উমর আকমলই নন। পাকিস্তান সুপার লিগে দারুণ পারফরম্যান্সের পর অস্ট্রেলিয়া সিরিজের জন্য পাকিস্তানের ১৬ সদস্যের দলে ডাক পেয়েছেন অভিজ্ঞ পেসার জুনায়েদ খানও।

দক্ষিণ আফ্রিকায় সর্বশেষ সফরের দল থেকে বাদ পড়েছেন কেবল হুসাইন তালাত। আর বুড়ো আঙুলের সার্জারির পর এখনো সুস্থ হয়ে না ওঠায় দলে নেই মোহাম্মদ হাফিজ।

অস্ট্রেলিয়া-পাকিস্তান পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২২ মার্চ শারজায়। সিরিজের শেষ ম্যাচটি হবে ৩১ মার্চ দুবাইয়ে।

 

পাকিস্তান ওয়ানডে দল : শোয়েব মালিক (অধিনায়ক), আবিদ আলি, ফাহিম আশরাফ, হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, জুনায়েদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, সাদ আলি, শান মাসুদ, উমর আকমল, উসমান শেনওয়ারি ও ইয়াসির শাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন