শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

সারা বিশ্বে ‘নিষিদ্ধ’ হলেন মাইকেল জ্যাকসন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ৩:১৪ পিএম

সংগীত দুনিয়া কাঁপানো মাইকেল জ্যাকসন ওপারে পাড়ি জমিয়েছেন। এরপরও জনপ্রিয় এই সংগীত তারকাকে নিয়ে এতোটুকু আগ্রহের কমতি নেই তার ভক্ত-দর্শকদের মাঝে। মাইকেল মারা যাওয়ার পরও নানা সময় তাকে সংবাদের শিরোনামে দেখা গেছে। সম্প্রতি প্রয়াত এই সংগীত তারকা আবারো উঠে এসেছেন খবরের পাতায়। কারণ তার গান বিশ্বব্যাপী রেডিও স্টেশনে পরিবেশন বন্ধ হয়ে যাচ্ছে। ইতোমধ্যেই অস্ট্রেলিয়া, কানাডা এবং নিউজিল্যান্ডের কয়েকটি জনপ্রিয় রেডিও স্টেশনে তার গান পরিবেশন বন্ধ হয়ে গেছে। জ্যাকসনের বিরুদ্ধে ‘ভয়ঙ্কর’ যৌন হয়রানির অভিযোগ ওঠার পর দাবির মুখে শেষপর্যন্ত এ সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে আন্তর্জাতিক গণমাধ্যম থেকে জানা গেছে।
বৃহস্পতিবার (০৭ মার্চ) সিডনির রেডিও গ্রুপ নোভা এন্টারটেইনমেন্ট ঘোষণা দেয়- জনগণের মতামতের প্রতিক্রিয়ার পর পপ সংগীত কিংবদন্তী মাইকেল জ্যাকসনের গান তারা আর গ্রহণ করছেন না।
সম্প্রতি ‘লিভিং নেভারল্যান্ড’ নামে একটি তথ্যচিত্রে ওয়েড রবসন ও জেমস সেফচাক দাবি করেন- শৈশবে মাইকেল জ্যাকসন তাদের অনেকবার যৌন হয়রানি করেছেন। মাইকেল জ্যাকসন যথাক্রমে সাত এবং ১০ বছর বয়সে এ হয়রানি করেন বলেও দাবি করেন তারা।
নোভা এন্টারটেইনমেন্টের অনুষ্ঠান পরিচালক পল জ্যাকসনের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম বলছে, এই মুহূর্তে যা ঘটছে, তার আলোকে মাইকেল জ্যাকসনের কোনো গান এখন প্লে করা হচ্ছে না।
এদিকে, তথ্যচিত্রটি এখনও অস্ট্রেলিয়ায় সম্প্রচারিত হয়নি। এ নিয়ে দেশটির দ্বিতীয় প্রধান রেডিও নেটওয়ার্ক এআরএন বলছে, স্বতন্ত্র শিল্পীদের এমন সম্পর্ক শ্রোতাদের মনোভাব নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।
নিউজিল্যান্ডের দু’টি বৃহত্তম রেডিও নেটওয়ার্ক মিডিয়াওয়ার্কস এবং এনজেডএমই’তেও এখন এই পপ তারকার গান প্রায় সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে পরিবেশন থেকে। আর এই দু’টি রেডিও স্টেশনই বাণিজ্যিকি পদ্ধতি আয়ত্ত করে।
মিডিয়াওয়ার্কসের কন্টেন্ট পরিচালক লিওন র্যাট বলেছেন, মাইকেল জ্যাকসন দোষী কি-না সেটা আমরা নির্ধারণ করছি না। আমরা শুধু নিশ্চিত করছি, আমাদের রেডিও স্টেশনে শ্রোতা যেসব গান শুনতে চায়, তা পরিবেশন।
অপরদিকে, কিংবদন্তী গায়ক মাইকেল জ্যাকসনের বিরুদ্ধে আনা এ অভিযোগ ‘বড় ধরনের একটি বিশ্বাসঘাতকতা’ বলে উল্লেখ করছে তার পরিবারের লোকজন।
জনপ্রিয় মার্কিন এ পপ স্টার সংগীতশিল্পী, নৃত্যশিল্পী, গান লেখক, অভিনেতা, সমাজসেবক এবং ব্যবসায়ী ছিলেন। বিশ্বের ইতিহাসে সবচেয়ে বেশি জনপ্রিয় এবং বিক্রি হওয়া অ্যালবামের সংগীতশিল্পীদের মধ্যে মাইকেল জ্যাকসন একজন। মাত্র পাঁচ বছর বয়সে ১৯৬৩ সালে তিনি সংগীত জগতে আত্মপ্রকাশ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Jony Khan ৯ মার্চ, ২০১৯, ৩:৫২ পিএম says : 0
Hummmm
Total Reply(0)
Ashraful islam ৯ মার্চ, ২০১৯, ৯:২৬ পিএম says : 0
I like all good.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন