শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চার পরিবারকে ঘর পুনঃনির্মান করে দিলো মেটলাইফের স্বেচ্ছাসেবক দল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ৬:৩৯ পিএম

আন্তর্জাতিক নারী দিবস ২০১৯ উপলক্ষে গাজীপুরের সুবিধাবঞ্চিত কয়েকটি পরিবারকে হ্যাবিটেট ফর হিউম্যানিটির সঙ্গে ঘর তৈরি করে দিয়েছে মেটলাইফ বাংলাদেশের স্বেচ্ছাসেবক দল। ইন্টারন্যাশনাল ওমেন্স ডে বিল্ড‘ শীর্ষক এক বিশেষ আয়োজন পরিচালনা করে হ্যাবিটেট ফর হিউম্যানিটি, যেখানে নারী শিক্ষার্থী ও নানা পেশায় নিয়োজিত নারীরা মেটলাইফ ফাউন্ডেশনের অর্থায়নে চারটি দুস্থ পরিবারের জন্য বাসযোগ্য ও স্বাস্থ্যকর ঘর পুনঃনির্মানের লক্ষ্যে সম্মিলিত ভাবে কাজ করেছে।

স্বেচ্ছাসেবীরা বাড়ি বানানোর জন্য সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী ছাত্র ছাত্রীদের সাথে ইট ভাঙা, বালু টানা, মাটি ভরাট, ইট ও সিমেন্ট মেশানো এবং ইট গাঁথার কাজ করেছে। সারাদিনের পরিকল্পনায় ছিল ঘর পুনঃনির্মাণের পাশাপাশি, স্বাস্থ্যকর পরিবেশ রক্ষায় ঘরের চারপাশ পরিচ্ছন্ন রাখা এবং শিক্ষা ও পেশায় নারীর উপস্থিতি কিভাবে নারীর জন্য সুন্দর ভবিষ্যৎ ও আর্থিক ক্ষমতায়ন নিয়ে আসতে পারে সে বিষয়ে আলোচনা।

হ্যাবিট্যাট ফর হিউম্যানিটি বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর, জন আর্মস্ট্রং বলেন, মেটলাইফের সাথে আমরা নারীর ক্ষমতায়নের লক্ষ্যে কাজ করেছি যাতে তারা উন্নততর, স্বাস্থসম্মত, এবং আর্থিকভাবে ভারসাম্যপূর্ণ জীবনযাপনের পথে বাধা দূর করায় সক্রিয় অংশগ্রহণ করতে পারে। সমর্থন পেলে নারী নিজের ও পরিবারের উন্নততর ভবিষ্যৎ তৈরির জন্য প্রয়োজনীয় যোগ্যতা, ভারসাম্য এবং স্বনির্ভরতা অর্জন করতে পারবে।

এশিয়া জুড়ে বিভিন্ন দেশে মেটলাইফ ফাউন্ডেশন, হ্যাবিট্যাট ফর হিউম্যানিটির সঙ্গে বেশ কয়েকটি প্রকল্পে নিবিড়ভাবে কাজ করছে । ২০১৮ সালে এশিয়ার ৯টি দেশে মেটলাইফের ৮ হাজারের বেশি স্বেচ্ছাসেবক প্রায় ২৫ হাজার ঘন্টা কাজ করেছে ।

উল্লেখ্য, সম্প্রতি ইউএন উইমেন গ্লোবাল ইনোভেশন কোলিশন ফর চেঞ্জ- এর সাথে মেটলাইফ (এন ওয়াই এস ই : এম ই টি ) ২৭তম প্রতিষ্ঠান এবং প্রথম বিমা প্রতিষ্ঠান হিসেবে যুক্ত হয়েছে। কোয়ালিশনটি, ইউএন উইমেন এবং বেসরকারি খাতের প্রধান প্রতিনিধি, শিক্ষাবিদ এবং অলাভজনক প্রতিষ্ঠান লিঙ্গ বৈষম্য দূরীকরণ এবং নারীর আর্থিক ক্ষমতায়না গতি আনার জন্য নারীর উন্নয়নে ইনোভেশনের প্রতি নজর দিবে। নিউইয়র্কে মেটলাইফের সদর দফতরে আন্তর্জাতিক নারী দিবসের ফোরামে এই ঘোষণা দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন