মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

জাতীয় সাঁতার শুরু আজ

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

এক বছর পর ফের শুরু হচ্ছে ম্যাক্স গ্রুপ জাতীয় সাঁতার প্রতিযোগিতা। আজ মিরপুরস্থ শহীদ সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সে উদ্বোধন হবে এ আসরের। প্রতিযোগিতায় ৭৪ দলের ৩৩৪ ছেলে ও ৮৬ জন মেয়ে সাঁতারু অংশ নেবেন। প্রতিযোগিতার বাজেট ধরা হয়েছে ২৫ লাখ টাকা। যার পুরোটাই দিচ্ছে ম্যাক্স গ্রæপ। গতকাল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ডাচ বাংলা ব্যাংক অডিটরিয়ামে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ সাঁতার ফেডারেশনের সহ-সভাপতি রফিজউদ্দিন রফিজ। মায়ের শারীরিক অসুস্থতার জন্য আসতে পারেননি ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ।

জাতীয় প্রতিযোগিতার সংবাদ সম্মেলন হলেও তা হয়ে উঠে জাতীয় দলের বিদায়ী দক্ষিণ কোরিয়ান সাঁতার কোচ পার্ক তেগুনময়। পার্ক সম্পর্কে রফিজ বলেন, ‘২২ অক্টোবর কোচ তিন দিনের ছুটিতে যান। এখন পর্যন্ত আমরা যোগাযোগের চেষ্টা করলেও তিনি কোনো সাড়া দেননি। তবে আমরা বসে নেই। ইতোমধ্যে অন্য দেশের কোচের সঙ্গে যোগাযোগ শুরু করেছি। আশাকরি এসএ গেমসকে সামনে রেখে খুব তাড়াতাড়ি একটি ব্যবস্থা করতে পারব।’ আসন্ন নেপাল এসএ গেমসের অনুশীলন নিয়ে সাবেক এই সাধারণ সম্পাদক বলেন, ‘গত বছরের নভেম্বর থেকে আমরা প্রস্তুতি শুরু করেছি। জাতীয় চ্যাম্পিয়নশীপে যারা ভালো করবে তারাও এই প্রস্তুতির অংশ হতে পারবে।’

এবারের জাতীয় সাঁতারে ইলেকট্রনিক্স টাইমিং ব্যবহারের অঙ্গীকার করেন ফেডারেশন কর্তারা। টুর্নামেন্টের পৃষ্ঠপোষক ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী আলমগীর সাঁতার ফেডারেশনের সহ-সভাপতি বলেন, ‘আমরা দেশের সাঁতারের উন্নয়নের জন্য চেষ্টা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন