ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

নারীর ক্ষমতায়নে গুরুত্বারোপ

৪র্থ উইমেন লিডারশিপ সামিট

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

নারী-পুরুষ সমতা, সমাজ ও কর্মক্ষেত্রে নারীর ক্ষমতায়নে গুরুত্বারোপ করা হয়েছে উইমেন ইন লিডারশিপ (উইল) সামিটে। গতকাল আয়োজন করা হয় ৪র্থ উইমেন লিডারশিপ সামিট। রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে আয়োজিত দিনব্যপী এ সামিটে প্রায় ৩৫০ জন অতিথি অংশগ্রহণ করেন। এবারের সামিটের মূল প্রতিপাদ্য ছিল ‘নারীর কর্তৃত্ব ও দৃশ্যমানতা অর্জনে সৃজনশীল নেতৃত্ব ও বৈচিত্রতা’।

২০১৪ সাল থেকে শুরু হওয়া এ সামিটটি প্রতি বছর আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত হয়ে আসছে। সামিটের পাশাপাশি আয়োজিত হয়ে থাকে ইন্সপায়ারিং উইমেন অ্যাওয়ার্ড, যার মাধ্যমে বিভিন্ন ক্ষেত্রের সফল এবং নেতৃস্থানীয় নারীদের স্বীকৃতি প্রদান করা হয়ে থাকে। অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে উইমেন ইন লিডারশিপ- এর প্রেসিডেন্ট নাজিয়া আন্দালিব প্রিমা বলেন, নারীরা তাদের সকল কাজে স্বভাবতই বৈচিত্রের অধিকারী। কর্মক্ষেত্রে সাফল্য লাভের ক্ষেত্রে তাদের এই গুণকে কৌশলের সাথে কাজে লাগাতে হবে।
সামিটের বিভিন্ন সেশনে নারী-পুরুষ সমতা, সমাজে ও কর্মক্ষেত্রে নারীর ক্ষমতায়ন ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করা হয়। দিনব্যাপী এ সামিটটি দেশ জুড়ে সকল নারীর কণ্ঠস্বরকে একত্রিত করে নারী নেতৃত্ব এবং এ স¤পর্কিত বিভিন্ন চ্যালেঞ্জ আলোচনার জন্য একটি উল্লেখযোগ্য প্ল্যাটফর্র্ম হিসেবে আবির্ভ‚ত হয়।সামিটে কিনোট ¯িপকার হিসেবে ছিলেন নেপালের ব্যবস্থাপনা পরামর্শক ও নির্বাহী কোচ সুমনা শ্রেষ্ঠ এবং বাংলাদেশে নরওয়ে দূতাবাসের রাষ্ট্রদূত সিসেল বেøকেন। অন্যান্য গুরুত্বপূর্ণ বক্তা হিসেবে ছিলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের ব্র্যান্ড মার্কেটিং এর কর্পোরেট অ্যাফেয়ারস প্রধান বিটপী দাস চৌধুরী; বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন্স লিমিটেডের চিফ হিউম্যান রিসোর্স অ্যান্ড এডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ; ঢাকা ইউনিভার্সিটির বায়োকেমিস্ট্রি এবং মলেকিউলার বায়োলজি ডিপার্টমেন্টের প্রফেসর ও চেয়ারপার্সন ড. জেবা ইসলাম সিরাজ; রাজনৈতিক বিশেষজ্ঞ ড. রওনক জাহান; এক্সপ্রেসন্স লিমিটেডের ডিরেক্টর ও ক্রিয়েটিভ হেড ত্রপা মজুমদার; ইনক্লুসিভ এডুকেশন ও জেন্ডার বিষয়ক কন্সাল্ট্যান্ট ড. জোবাইদা আক্তার; ব্রিটিশ অ্যামেরিকান টোব্যাকোর ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম; গ্রামীনফোন লিমিটেডের ডেপুটি সিইও ও সিএমও ইয়াসির আযমান এবং রবি আজিয়াটা লিমিটেডের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক মাহতাব উদ্দিন আহমেদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন