শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শাবিতে ন্যাশনাল ডিবেট ফেস্টে চ্যাম্পিয়ন ‘ঢাকা বিশ্ববিদ্যালয়’

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ১১:৪১ এএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম বির্তক বিষয়ক সংগঠন ‘সাস্ট স্কুল অব ডিবেট’ এর আয়োজনে দুই দিনব্যাপী ‘ন্যাশনাল ডিবেট ফেস্ট’ সম্পন্ন হয়েছে। এই প্রতিযোগিতায় ফাইনালে শাবির টিম সাস্ট-এসডি ক্র্যাকপ্লাটুনকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রুপ অব ডিবেটার্স (জিওডি)-১।

এছাড়া স্কুল কলেজ পর্যায়ে আদমজি ক্যান্টনমেন্ট ডিবেটিং ক্লাবকে হারিয়ে রেমিয়ান্স ডিবেটিং সোসাইটি চ্যাম্পিয়ন হয়। বিতর্ক প্রতিযোগিতায় ডিবেটার অব দ্য টুর্নামেন্ট হিসেবে নিবার্চিত হয়েছে শাবির বিতার্কিক নাহিয়ান চৌধুরী।

শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-সি এর গ্যালারিতে ফাইনাল প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন সংগঠনের চিফ মডারেটর অধ্যাপক ড. আলমগীর তৈমুর, অধ্যাপক ড. মাজহারুল ইসলাম মজুমদার, সহযোগী অধ্যাপক আল আমিন রাব্বি, মডারেটর সহকারী অধ্যাপক মাহমুদ হাসান, উপদেষ্টা সহকারী অধ্যাপক মো. জাবেদ কায়সার ইবনে রহমান, সহকারী অধ্যাপক বিশ্বপ্রিয় চক্রবর্তী ও সংগঠনটির সভাপতি চৌধুরী জুনায়েদ হাসনাইনসহ অন্যান্য সদস্যবৃন্দ।

উল্লেখ্য, সংগঠনটি চতুর্থ বারের মতো এশিয়ান পার্লামেন্টারি ডিবেটিং পদ্ধতিতে এই প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতায় শাবি, ঢাবি, জাবিসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৪টি দল অংশগ্রহণ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন