শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার ডিউবল অ্যাসোসিয়েশন!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ৯:০১ পিএম

জাতীয় ক্রীড়া পরিষদের তালিকায় প্রায় ৫১ টি ফেডারেশন ও অ্যাসোসিয়েশনের নাম রয়েছে। নিয়মিত খেলাধুলা তো নেই-ই। কিছু কিছু অ্যাসোসিয়েশনের নাম বছরে একবার উচ্চারিত হয় কি না সন্দেহ। নানারকম নাম নিয়ে জন্ম নিচ্ছে নতুন নতুন আসোসিয়েশন। এমনই এক নাম নিয়ে গতকাল উদ্বোধন হলো ডিউবল অ্যাসোসিয়েশনের।
অ্যাসোসিয়েশনের কর্ণধাররা অবশ্য নিশ্চিত করেছেন, অন্যান্যদের মতো তারা হারিয়ে যেতে আসেননি। ক্রীড়াপল্লীতে সম্মানের সহিতই টিকে থাকবে ডিউবল। নতুন খেলা হিসেবে তারা প্রচার চাইলেন। তারা বিশ্বাস করেন প্রচারেই প্রসার। বাংলাদেশে শুরু হওয়া নতুন এ ডিসিপ্লিনটি ফুটবল, আরচারী, রাগবি, বাস্কেটবল ও হ্যান্ডবল এই ৫টি খেলার সম্বনয়ে গঠিত। ৪০ বাই ২৪ গজের মাঠে ৩০ মিনিট ডিউরেশনের এ খেলায় প্রতি দলে গোলকিপারসহ মোট ৭জন খেলোয়াড় থাকেন।
নতুন এসেই ডিউবল অ্যাসোসিয়েশন আয়োজন করল মহান স্বাধীনতা দিবস ডিউবল টুর্নামেন্টের। আজ রোলার স্কেটিং কমপ্লেক্সে পুরুষ বিভাগের ৮ টি ও মহিলা বিভাগের ৫ টি দল নিয়ে হবে দিনব্যাপি এই প্রতিযোগিতা। নতুন গেমটির প্রচার চালাতে তারা আরো আগে থেকেই বিভিন্ন জায়গায় গিয়ে খেলাটি শিখিয়েছেন এবং যারা শিখেছেন তারাই এখানে অংশ নিচ্ছেন। পুরুষ দলগুলো হলো : পুলিশ ডিউবল ক্লাব, আনসার, সাউথ পয়েন্ট, নসরুল হামিদ একাডেমি, গ্রীণ ফর পিস স্পোর্টিং ক্লাব, রাজধানী স্পোর্টিং ক্লাব, শেখ রাসেল একাডেমি ও ঢাকা সাইক্লিং ক্লাব। মহিলা দলগুলো হলো : এপিবিএন, ডিএমপি, নসরুল হামিদ একাডেমি, গ্রীণ ফর পিস স্পোর্টিং ক্লাব ও আনসার।
গতকাল সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এনএসসি চেয়ারম্যানের একান্ত সচিব ও উপ-পরিচালক রশিদুজ্জামান সেরনিয়াবাত, রাগবি ফেডারেশনের সভাপতি আব্দুল্লাহ আল জহির স্বপন, রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান, ডিউবল অ্যসোসিয়েশনের সাধারণ সম্পাদক বি এম সহিদুজ্জামান ও কোষাধ্যক্ষ মো: দীন ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন