বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সরকার শিক্ষাখাতকে অগ্রাধিকার দিচ্ছে

সমাবর্তন অনুষ্ঠানে ডা. দীপু মনি

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে শিক্ষাখাতকে অগ্রাধিকার দেয়া হচ্ছে জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সরকার বাজেটে শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দ দিচ্ছে। তিনি গতকাল (রোববার) নগরীর বেসরকারি বিশ্ববিদ্যালয় ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির প্রথম সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। ডা. দীপু মনি বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য আইন রয়েছে। আইন মেনেই প্রতিষ্ঠানগুলো কার্যক্রম পরিচালনা করবে। এসব উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষাক্ষেত্রে যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে, তা প্রশংসনীয়।
শিক্ষাখাতের সাফল্য তুলে ধরে ডা. দীপু মনি বলেন, বছরের প্রথমদিন প্রায় ৩৫ কোটি নতুন বই বিতরণ করা হচ্ছে। প্রাথমিক থেকে স্নাতকোত্তর পর্যন্ত শিক্ষা ও উপবৃত্তি প্রদানের পাশাপাশি গঠন করা হয়েছে শিক্ষা সহায়তা ট্রাস্ট। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানসমূহে শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপন, বিনা বেতনে অধ্যয়নের সুযোগসহ বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছে আওয়ামী লীগ সরকার।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, ভিসি এম সেকান্দর খান, ইমদাদুল হক মিলন ও বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষকরাও বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Kowaj Ali khan ১১ মার্চ, ২০১৯, ৭:১৭ এএম says : 0
শিক্ষা যদি হয় কু শিক্ষা এই শিক্ষার প্রয়োজন নাই। এবারের ভোট চুর আর ভোট চুন্নির ব্যবস্থা চাই।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন