শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ডাকসু’র নির্বাচনে কারচুপি’র প্রতিবাদে শাবিতে বিক্ষোভ মিছিল

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৯, ৪:০০ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচনে কারচুপি’র প্রতিবাদ ও পুনঃতফসিল ঘোষণার দাবি জানিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও জাতীয় ছাত্রদল যৌথভাবে এ কর্মসূচি পালন করে।

মঙ্গলবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানগুলো প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে জাতীয় ছাত্রদলের সভাপতি রামকৃষ্ণ দাসের সভাপতিত্বে ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সদস্য মইনুদ্দিন মিয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন ছাত্রফ্রন্টের আহ্বায়ক প্রসেনজিৎ রুদ্র, সাধারণ সম্পাদক নাযিরুল আজিম বিশ্বাস ও জাতীয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক দীনবন্ধু সরকার সৌরভ। এসময় শাবি শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও জাতীয় ছাত্রদলের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন, স্বেরাচারী এরশাদের শাসনামলেও ছাত্রদেরকে ভাবতে হয়নি যে আমার ভোট কেউ দিয়েছে কিনা। এরশাদ কিংবা পাকিস্তান সরকার কখনো সাহস করে নাই ডাকসু নির্বাচন কলঙ্কিত করার, সেই ডাকসু নির্বাচনকে বর্তমান সরকার কলংকিত করছে। এখনকার শিক্ষকরা ভোট ডাকাতিতে সহায়তা করছেন। আমাদের বিশ্ববিদ্যালয়গুলো একমাত্র যায়গা ছিল নৈতিকতা চর্চার, সেই নৈতিকতার জায়গা অনেকটাই বিলুপ্ত হয়ে যাচ্ছে।

এসময় তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অবিলম্বে শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (শাকসু) নির্বাচন গ্রহণের দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন