শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

প্রধানমন্ত্রী ইমরান খানের চেয়ে মুখ্যমন্ত্রীর বেতন বেশি!

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মাসিক বেতন এখন পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর বেতনের চেয়েও কম। বুধবার পাঞ্জাবে মন্ত্রীদের নতুন বেতন কাঠামো ঘোষণার পর অবিশ্বাস্য এ কাণ্ডটি ঘটেছে। বিষয়টি নিয়ে তুমুল আলোচনা-সমালোচনা চলছে পাকিস্তানজুড়ে। সোশ্যাল মিডিয়ায় চলছে নানান বিশ্লেষণ।
প্রধানমন্ত্রী ইমরান খানসহ কেন্দ্রীয় মন্ত্রীরাও সমালোচনা করছেন বিষয়টির। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মূল বেতন ১ লাখ ৭ হাজার ২৮০ টাকা। অতিথি আপ্যায়নের জন্য তিনি বাড়তি ৫০ হাজার টাকা পান। এডহক রিলিফ এলাউন্স হিসেবে পান ২১ হাজার ৪৫৬ টাকা। এর সঙ্গে বাড়তি দুটি এডহক এলাউন্স বরাদ্দ আছে প্রধানমন্ত্রীর জন্য। এর একটি হল ১২ হাজার ১১০ টাকার আরকটি ১০ হাজার ৭২৮ টাকা। এ থেকে ৪ হাজার ৫৯৫ টাকা আয়কর দিতে হয় তাকে। সবমিলিয়ে ইমরান খানের মাসিক বেতন হয় ১ লাখ ৯৬ হাজার ৯৭৯ টাকা।
অন্যদিকে নতুন বেতন স্কেল অনুযায়ী পাঞ্জাবের সাধারণ মন্ত্রীদের বেতন হবে দুই লাখের কাছাকাছি। আর মুখ্যমন্ত্রী ওসমান বাযদারের বেতন ৩ লাখ ৫০ হাজার টাকা। বুধবার নতুন এ স্কেল ঘোষণার পর থেকে বিষয়টি নিয়ে তুমুল আলোচনা চলছে পাকিস্তানে। সূত্র : জি নিউজ ও এক্সপ্রেস নিউজ উর্দু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
সালাহ উদ্দিন সবুজ ১৫ মার্চ, ২০১৯, ২:৩৭ এএম says : 0
জামার চেয়ে গেঞ্জি বড় হয়ে গেলো না ?
Total Reply(0)
সাব্বির ১৫ মার্চ, ২০১৯, ২:৩৮ এএম says : 0
মুখ্যমন্ত্রীর বেতন কমানো উচিত
Total Reply(0)
বাবুল ১৫ মার্চ, ২০১৯, ২:৩৮ এএম says : 0
ভালোইতো ভালো না !
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন