ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

খেলাধুলা

ফিরছেন মুশফিক?

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

ইনজুরির কারণে নিউজিল্যান্ডেই যেতে পারেননি টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান, ওয়ানডে সিরিজে চোটে পড়ে এখন পর্যন্ত সাদা পোষাকে খেলতে পারেননি মুশফিকুর রহিমও। চোটে পড়েছিলেন ওপেনার তামিম ইকবাল, লিটন দাসরাও। যার খেসারত ওয়ানডে সিরিজতো বটেই তিন ম্যাচের টেস্ট সিরিজ খুইয়ে বসেছে দুই ইনিংস ব্যবধানের হারে। অন্তত শেষ টেস্টে নিউজিল্যান্ডকে বাধা দিয়ে হোয়াইটওয়াশ এড়ানোর মতো রসদ কি আছে বাংলাদেশের? তার উত্তর জানা যাবে আগামীকাল ভোরে। তবে তার আগে কিছুটা স্বস্তির খবর, ক্রাইস্টচার্চ টেস্টে ফিরতে পারেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিক।

ডানেডিনে তৃতীয় ওয়ানডেতে আঙুলে চোট পেয়েছিলেন তিনি। খেলা হয়নি হ্যামিল্টন ও ওয়েলিংটনের প্রথম দুই টেস্ট। তবে গতকাল অনেকক্ষণ ধরে নেটে ব্যাটিং অনুশীলন করে সবাইকে আশাবাদী করে তুলেছেন তিনি। আশাবাদটা ক্রাইস্টচার্চে শেষ টেস্টে তাঁকে পাওয়া নিয়ে।

ব্যাটিং অনুশীলন ওয়েলিংটন টেস্টের সময়ও করেছিলেন। কিন্তু গতকালের মতো সেটি পুরো মাত্রার ব্যাটিং অনুশীলন ছিল না। হালকা থ্রো-ডাউন ধরনের অনুশীলন। বোলারদের বোলিং খেললেন তিনি এদিনই। বেশ স্বচ্ছন্দও ছিলেন। তবে এরপরেও নাকি নিশ্চিত নয় দলের অন্যতম সেরা এই ব্যাটসম্যানকে ক্রাইস্টচার্চ টেস্টে বাংলাদেশ পাচ্ছে কিনা। তাঁর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আরও একটু অপেক্ষা করবে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। আজ আবারও অনুশীলন করবেন মুশফিক। এর পরপরই সিদ্ধান্ত হবে মুশফিক ক্রাইস্টচার্চে মাঠে নামবেন কি নামবেন না।
এবারের নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশের দুঃখ হয়েই আছেন মুশফিক। ওয়ানডে সিরিজে খেললেও ভালো করতে পারেননি তিনি। নেপিয়ারের প্রথম ওয়ানডেতে করেছিলেন ৫, ক্রাইস্টচার্চে আউট হয়েছেন ২৪ রানে। ডানেডিনে আঙুলে চোট পাওয়ার ম্যাচে ফিরেছিলেন ১৭ রানে। ২০১৬ সালে নিউজিল্যান্ডে আগের সফরে ওয়েলিংটনে ১৫৯ রানের দারুণ এক ইনিংস খেলেছিলেন তিনি। চোট এবার সাদা পোশাকে এখনো মাঠে নামতে দেয়নি তাঁকে। ক্রাইস্টচার্চে মুশফিক খেলতে পারলে সেটি হবে দলের জন্য বড় সুসংবাদই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন