মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বন্দুকে সাইলেন্সার লাগানো ছিল, তাই শব্দ হয়নি -পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ৩:৩৬ পিএম | আপডেট : ৩:৫৪ পিএম, ১৫ মার্চ, ২০১৯

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, প্রায় ৩০ জনের মতো মারা গেছেন বলে তাঁরা খবর পেয়েছেন। নিহতদের মধ্যে একজন বাঙালি নারী আছেন। আজ শুক্রবার দুপুর সোয়া ১২টার দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এক ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।
 
পররাষ্ট্রমন্ত্রী বলেন, নিউজিল্যান্ডে আমাদের কোনো মিশন নেই। এ কারণে অন্য মাধ্যম থেকে খবর পেয়েছি। তবে আমাদের ক্রিকেটাররা সুস্থ আছেন। সবাই ঘটনাস্থল থেকে ফিরে গেছেন। জুমার নামাজের কিছুক্ষণের মধ্যে দুটি মসজিদে একসঙ্গে হামলা চালিয়েছে। যে অস্ত্রগুলো দিয়ে গুলি চালানো হয়েছে, এগুলোতে সাইলেন্সার লাগানো ছিল বলে শব্দ হয়নি।
 
সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ক্রিকেটারদের কম নিরাপত্তা দেওয়া হয়েছে এমনটি তাঁর জানা নেই। নিউজিল্যান্ডের এ হামলা প্রসঙ্গে তিনি বলেন, যারা নিজেদের সন্ত্রাসমুক্ত দেশ বলে দাবি করে তাদের দেশেই মাঝেমধ্যে এ ঘটনা ঘটে। আমরা ভালো নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। আমাদের দেশে গত দুই তিন বছরে এ ধরনের ঘটনা ঘটেনি।
 
সেখানে বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী বলেন, বাংলাদেশ দলের ক্রিকেটাররা দ্রুত ফিরে আসবেন। বিসিবির চেয়ারম্যানের সঙ্গে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের আলোচনা হয়েছে। আজ-কালের মধ্যে ফিরে আসবেন ক্রিকেটাররা।
 
তবে, অন্যান্য সূত্রের খবরে জানা যায়, হামলায় নিহতের সংখ্যা ৪৯ এবং আহত অনেক। 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন