শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

দক্ষিণ আমেরিকায় পণ্য প্রসারে আনুফুড ফেয়ারে প্রাণ

৫ লাখ ডলারের রপ্তানি আদেশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ৬:৪৫ পিএম | আপডেট : ৬:৪৮ পিএম, ১৬ মার্চ, ২০১৯

দক্ষিণ আমেরিকার দেশগুলোতে পণ্য প্রসারের লক্ষ্যে বিশ্বের অন্যতম খাদ্য পণ্যের মেলা ব্রাজিলের আনুফুড ফেয়ারে প্রথমবারের মত অংশ নিয়েছে দেশের শীর্ষস্থানীয় খাদ্যপণ্য উৎপাদন ও রপ্তানিকারক প্রতিষ্ঠান প্রাণ।

ব্রাজিলের সাও পাওলোতে গত ১২ থেকে ১৪ মার্চ অনুষ্ঠিত এবারের মেলায় প্রায় ৫ লাখ মার্কিন ডলার সমমূল্যের রপ্তানি আদেশ পেয়েছে প্রতিষ্ঠানটি।

প্রাণ এক্সপোর্ট লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা মিজানুর রহমান জানান, দক্ষিণ আমেরিকা একটি সম্ভাবনাময় বাজার যেখানে খাদ্যপণ্য রপ্তানির ব্যাপক সুযোগ রয়েছে। এ সুযোগ কাজে লাগাতে প্রথমবারের মত দক্ষিণ আমেরিকার বৃহৎ এ খাদ্য পণ্যের মেলায় অংশ নেই। মেলায় আমরা জুস, বেভারেজ, বিস্কুট, বেকারি, কনফেকশনারিসহ মোট ১০টি ক্যাটাগরিতে পণ্য প্রদর্শন করি।

তিনি বলেন, বর্তমানে দক্ষিণ আমেরিকার দেশ বলিভিয়া, ভেনিজুয়েলা, ইকুয়েডর ও সুরিনামে প্রাণ পণ্য পাওয়া যাচ্ছে। এ মেলার মাধ্যমে চিলি, পেরু, উরুগুয়ে, আর্জেন্টিনা, ব্রাজিল ও কলম্বিয়ায় প্রাণ পণ্য রপ্তানির সুযোগ তৈরি হলো।

প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল জানান, এ প্রদর্শনীতে অংশগ্রহণের মূল উদ্দেশ্য আমেরিকা অঞ্চলসমূহে রপ্তানির বাজার সম্প্রসারণ করা। আনুফুড ফেয়ারে এই অঞ্চলের বিভিন্ন প্রান্ত থেকে ক্রেতা ও ব্যবসায়ীরা অংশ নেওয়ার ফলে প্রাণ পণ্য ছড়িয়ে দেওয়ার একটা বড় সুযোগ তৈরী হয়েছে। প্রাণ সর্বোচ্চ গুণগত মান বজায় রেখে পণ্য উৎপাদন করায় বিশ্বের প্রসিদ্ধ সুপারশপ গুলোতে নামী-দামী ব্রান্ডের পাশাপাশি প্রাণ পণ্যও পাওয়া যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন